ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

জানুয়ারিতে হবে বঙ্গবন্ধু জুনিয়র এশিয়া কাপ হকি

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৭ আগস্ট ২০২০, ১৫:২৪

জানুয়ারিতে হবে বঙ্গবন্ধু জুনিয়র এশিয়া কাপ হকি

বঙ্গবন্ধু জুনিয়র হকি (পুরুষ) এশিয়া কাপ আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ হকি ফেডারেশন (বিএইচএফ)। আগামী ২১ থেকে ৩০ জানুয়ারি মওলানা ভাসানি হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট।

বাংলাদেশ হকি ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ বলেন, ‘বঙ্গবন্ধু জুনিয়র হকি (পুরুষ) এশিয়া কাপ আয়োজনের সুচি চুড়ান্ত হয়েছে। এক ইমেইল বার্তায় এশিয়ান হকি ফেডারেশন (এএইচএফ) আমাদেরকে জানিয়েছে যে জুনিয়র এই টুর্নামেন্ট আয়োজনের আগ্রহ প্রকাশ করে আমরা জানুয়ারিতে যে আবেদনটি দিয়েছিলাম সেটি অনুমোদিত হয়েছে।’

মূল সুচি অনুযায়ী ১০দেশের অংশগ্রহণে এই টুর্নামেন্ট ঢাকায় আয়োজনের কথা ছিল এই বছর ৪ থেকে ১৪ জুন। কিন্তু কোভিড-১৯ এর মহামারির কারণে মার্চেই সেটি স্থগিত ঘোষণা করে এএইচএফ।

টুর্নামেন্টে অংশগ্রহণকারী দেশগুলো হচ্ছে চাইনিজ তাইপে, উজবেকিস্তান, ভারত, জাপান, পাকিস্তান, দক্ষিন কোরিয়া, চীন, মালয়েশিয়া ও স্বাগতিক বাংলাদেশ।

দেশগুলোর মধ্যে গত আসরের শীর্ষ ছয়টি দেশ ভারত, পাকিস্তান, জাপান, দক্ষিন কোরিয়া , মালয়েশিয়া ও বাংলাদেশ সরাসরি আসন্ন টুর্নামেন্টে অংশগ্রহনের সুযোগ পেয়েছে। বাকি চারটি দেশ চীন, চাইনিজ তাইপে, ওমান ও উজবেকিস্তানকে সিলেকশন রাউন্ড খেলেই এই আসরে খেলার যোগ্যতা অর্জন করতে হয়েছে। গত বছর অনুষ্ঠিত হয়েছিল ওই রাউন্ডের খেলা।

এখান থেকে শীর্ষ তিনটি দেশ পুরুষদের জুনিয়র বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করবে। এর আগে এএইচএফ চুড়ান্ত করেছে পুরুষদের এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির ষষ্ঠ আসরের সূচি। আগামী বছর ১১ থেকে ১৯মার্চ ঢাকায় অনুষ্ঠিত হবে এই আসর। এই আসরটি পুর্বে অনুষ্ঠিত হবার কথা ছিল চলতি বছর ১৭ থেকে ২৭ নভেম্বর। কিন্তু করোনার কারণে সেটিও স্থগিত ঘোষণা করে এএইচএফ।

স্বাগতিক বাংলাদেশ ছাড়াও এই আসরে অংশ গ্রহন করবে ভারত, মালয়েশিয়া, পাকিস্তান, দক্ষিন কোরিয়া ও জাপান।

  • সর্বশেষ
  • পঠিত