ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

আইপিএলে আমেরিকান পেসার, নাইটদের বাজিমাত

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০২০, ১৯:০০

আইপিএলে আমেরিকান পেসার, নাইটদের বাজিমাত

আইপিএল শুরুর আগেই চমক দিল কলকাতা নাইট রাইডার্স। আমেরিকার পেসার আলি খানকে দলে ভেড়ালো নাইটরা। প্রথম আমেরিকান ক্রিকেটার হিসেবে আইপিএলে খেলতে দেখা যাবে আলি খানকে। জন্মসুত্রে পাকিস্তানি হলেও আলি আমেরিকার নাগরিক।

কয়েক সপ্তাহ আগে নাইটদের ধাক্কা দিয়ে আইপিএল থেকে ছিটকে গিয়েছেন ইংলিশ পেসার হ্যারি গার্নি। কাঁধের চোটের জন্য গোটা টুর্নামেন্টই খেলতে পারবেন না তিনি। তার পরিবর্তে প্রথমে বাংলাদেশের বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমানকে দলে ভেড়ানোর চেষ্টা করেছিল নাইটরা। কিন্তু বাংলাদেশ বোর্ড মোস্তাফিজকে ছাড়পত্র না দেওয়ায় সেই পরিকল্পনা ভেস্তে যায়।

তারপরই আলি খানকে দলে নেওয়ার সিদ্ধান্ত নেয় নাইট ম্যানেজমেন্ট। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে শাহরুখ খানেরই আরেক দল ত্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে খেলেন তিনি।

দু’বছর আগে গ্লোবাল টি২০ কানাডায় প্রথম তারকা অলরাউন্ডার ডোয়েন ব্র্যাভোর চোখে পড়েছিলেন তিনি। ব্র্যাভোই তাকে নিয়ে আসেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে। ক্যারিবিয়ান লিগের সবচেয়ে সফল পেসারদের মধ্যে অন্যতম আলি। নিয়মিত ঘণ্টায় ১৪০ কিমি বেগে বল করতে পারেন তিনি। পেসের সঙ্গে সামান্য সুইংই তার সাফল্যের চাবিকাঠি। এই মৌসুমে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ১২ ম্যাচে তিনি দখল করেন আট উইকেট। ২০১৬ সালে আটি কাপ ও আইসিসি ডব্লিউসিএল ডিভিশন ফোরের জন্য প্রথম বার ইউএসএ স্কোয়াডে আসেন আলি। এখনও পর্যন্ত তিনি খেলেছেন মাত্র একটি ওয়ানডে। যাতে নিয়েছিলেন এক উইকেট।

গত বছরের ডিসেম্বরে আইপিএল নিলামের জন্য তার নাম নিবন্ধিত হয়েছিল। আলি তখন বলেছিলেন, আইপিএলে খেলতে পারলে তা স্বপ্নপূরণ হয়ে উঠবে। নিলামে কেউ তাকে টানেনি, কিন্তু এবার আরব আমিরাত সত্যিই স্বপ্নপূরণ হতে চলেছে আলির।

  • সর্বশেষ
  • পঠিত