ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

বর্ণবাদ ইস্যুতে নেইমারের সমর্থনে ব্রাজিল সরকার

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২০, ২০:০০  
আপডেট :
 ১৭ সেপ্টেম্বর ২০২০, ২০:০৫

বর্ণবাদ ইস্যুতে নেইমারের সমর্থনে ব্রাজিল সরকার

শুধু নিজ ক্লাব প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) নয় নিজ দেশের সমর্থনও পাচ্ছেন নেইমার। তার সঙ্গে বর্নবাদী আচরণের নিন্দা জানিয়ে পাশে থেকে সমর্থন জানানোর ঘোষণা দিয়েছে ব্রাজিল সরকার। লাল কার্ডময় লীগ ওয়ানের ম্যাচে ওই ঘটনাটি ঘটে।

রোববারের ওই ম্যাচে অলিম্পিক মার্শেইয়ের কাছে ১-০ গোলে হেরে যায় প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। এখানেই শেষ নয়, ম্যাচের শেষ দিকে মার্শেইর ডিফেন্ডার আলভারো গঞ্জালেজের সাথে হাতাহাতিতে জড়িয়ে পড়েন নেইমার। এ বিষয়ে বিষয়ে ফ্রেঞ্চ লীগের ডিসিপ্লিনারি কমিশনের শাস্তিও মোকাবেলা করতে হতে পারে নেইমারকে।

নেইমাকে ‘বানর’ বলার অভিযোগ অস্বীকার করেছেন অভিযুক্ত স্প্যানিশ গঞ্জালেজ। কিন্তু নেইমারের জন্মভুমি ব্রাজিল বিষয়টিকে দেখছে মানবাধিকার ইস্যু হিসেবে। বলেছে তারা বিশ্বের সবচেয়ে দামী ফুটবলারের পাশে আছে।

আরো পড়ুন: মারামারিতে জড়ানোয় নেইমারসহ পাঁচজনকে লাল কার্ড (ভিডিও)

আরো পড়ুন: গনসালেসকে চড় মারতে চেয়েছিল নেইমার

‘বর্নবাদ অপরাধ’ এমন মন্তব্য করে এক বিজ্ঞপ্তিতে ব্রাজিলের মহিলা পরিবার ও মানবাধিকার মন্ত্রণালয় নেইমার জুনিয়রের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছে এবং বলেছে ‘খেলাধুলায় বর্ণবাদের আরো একটি ঘটনা দৃশ্যমান হলো।’

নেইমার ম্যাচের মধ্যেই গঞ্জালেজের মাথায় চড় দেয়ার পর অন্যান্য খেলোয়াড়রাও জড়িয়েছেন মারামারিতে। ফলে দুই দলের পাঁচজন খেলোয়াড় লাল কার্ড দেখেছেন। বাদ পড়েননি ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়রও। এই ঘটনায় একাধিক ম্যাচের জন্য নিষিদ্ধ হতে পারেন নেইমার।

  • সর্বশেষ
  • পঠিত