ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

কাল থেকে জৈব-সুরক্ষা পরিবেশে টাইগাররা

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০২০, ১৯:৪৬

কাল থেকে জৈব-সুরক্ষা পরিবেশে টাইগাররা

শ্রীলংকা সফর অনিশ্চিয়তার মধ্যে থাকলেও আগামীকাল থেকে হোটেলের জৈব-সুরক্ষা পরিবেশে উঠছে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। করোনা পরীক্ষা করা ১৮জন ক্রিকেটারের সকলেরই রিপোর্ট নেগেটিভ আসে। ফলে স্বস্তির নিঃশ্বাস বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)।

ক্রিকেটারদের জন্য হোটেলে (হোটেল সোনারগাঁও) জৈব-সুরক্ষা পরিবেশের ব্যবস্থা করা হয়েছে। কলম্বোর উদ্দেশ্যে দেশ ছাড়ার আগে সাতদিন জৈব-সুরক্ষা পরিবেশে থাকবেন তারা।

ক্রিকেটাররা যেহেতু জৈব-সুরক্ষা পরিবেশে প্রবেশ করছেন তাইখেলোয়াড়দের সেবা দেয়া হোটেল সোনারগাঁওয়ের ৩৫জন স্টাফের করোনা পরীক্ষাও করা হয়েছে। ক্রিকেটারদের জন্য দু’টি বাস প্রস্তুত করা হয়েছে। যে বাসটি, খেলোয়াড়দের অনুশীলনের জন্য হোটেল থেকে স্টেডিয়াম ও স্টেডিয়াম থেকে হোটেলে যাতায়াত করবে।

বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরি বলেন, দু’টি বাসের চালকেরও করোনা পরীক্ষা করা হয়েছে এবং তাদের রিপোর্ট নেগেটিভ এসেছে। দেবাশিষ বলেন, ‘দু’টি বাসের চালককে আগামী সাত দিনের জন্য আইসোলেশনে রাখা হবে। কারণ এই দু’টি বাসেই হোটেল থেকে স্টেডিয়ামে যাতায়াত করবে ক্রিকেটাররা।’

তিনি আরও বলেন, ‘হোটেলের স্টাফ সংশ্লিষ্ট সকলকে, যারা খেলোয়াড়দের সংস্পর্শে আসবেন, তাদের ইতোমধ্যে করোনা পরীক্ষা করা হয়েছে এবং নেগেটিভ এসেছে। হোটেলের স্টাফ ও অন্যান্যরা জৈব-সুরক্ষা পরিবেশে আছেন এবং তারা এই সাতদিন অন্য কারও সাথে দেখা করতে পারবেন না।’

দেবাশিষ জানান, আবাসিক ক্যাম্পের হোটেল সোনারগাঁওতে দু’টি তলা ভাড়া নিয়েছে বিসিবি। তিন বিদেশী কোচ রাসেল ডোমিঙ্গো, ওটিস গিবসন ও রায়ান কুকও সেখানে থাকবেন। প্রত্যকের জন্য আলাদা রুম থাকবে ও ক্রিকেটারদের থাকার স্থান সংরক্ষিত থাকবে।

যদি সফরটি চূড়ান্ত হয়, তবে আগামী ২৭ সেপ্টেম্বর দেশত্যাগ করবে বাংলাদেশ দল। কিন্তু বাংলাদেশ নিজেদের অবস্থান স্পষ্ট করার পরও, শ্রীলংকা এখনো কোনকিছু সাড়া দেয়নি। শ্রীলংকায় ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হলে সফরে যাবে না বাংলাদেশ। সাত দিনের বেশি কোয়ারেন্টাইন করবে না টাইগাররা, এমনকি কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় অনুশীলনের সুবিধাও চেয়েছে বাংলাদেশ। কিন্তু তাতে রাজি নয় শ্রীলংকা।

আরো পড়ুন: দায়িত্ব নেয়ার আগেই ম্যাকমিলানের পদত্যাগ

আরো পড়ুন: অনিশ্চয়তায় বাংলাদেশের শ্রীলঙ্কা সফর

আরো পড়ুন: মারা গেছেন বিসিবির প্রধান নিরাপত্তা কর্মকর্তা

আরো পড়ুন: ধোনির পর আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় রায়নার

আরো পড়ুন: হঠাৎ আইপিএল থেকে সরে দাঁড়ালেন রায়না

আরো পড়ুন: আইপিএল নিয়ে উইলিয়ামসনের ভয়

আরো পড়ুন: অবশেষে জানা গেলো রায়নার আইপিএল ছাড়ার কারণ!

আরো পড়ুন: দুয়েকদিনের মধ্যে চূড়ান্ত হবে শ্রীলংকা সফর

আরো পড়ুন: করপোরেট লিগ আয়োজনের ভাবনায় বিসিবি

আরো পড়ুন: বিসিবির তোপে নড়েচড়ে বসেছে শ্রীলঙ্কা

আরো পড়ুন: লঙ্কান বোর্ডের শর্ত মেনে সফরে যাওয়া সম্ভব নয়: পাপন

আরো পড়ুন: নাসিরের সঙ্গে কে এই লাস্যময়ী নারী?

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত