ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

কাজী সালাউদ্দিনের প্রতিশ্রুতি

জয়ী হলে ফুটবলকে ১৫০ র‍্যাংকিংয়ে আনবো

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০২০, ১৮:৫০  
আপডেট :
 ২০ সেপ্টেম্বর ২০২০, ১৯:০৪

জয়ী হলে ফুটবলকে ১৫০ র‍্যাংকিংয়ে আনবো
ফাইল ছবি

বাফুফে নির্বাচনে জিতলে বাংলাদেশ জাতীয় দলের র‍্যাংকিং ১৫০ এর মধ্যে আনার প্রতিশ্রুতি দিয়েছেন কাজী সালাউদ্দিন। রোববার হোটেল সোনারগাঁওয়ে নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন সালাউদ্দিন।

সেখানেই দীর্ঘ এক যুগ ধরে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতির দায়িত্ব পালন করা সাবেক এই ফুটবলার প্রতিশ্রুতি দিয়েছেন, এবারের ভোটে নির্বাচিত হলে ফিফার র‍্যাংকিংয়ে জাতীয় দলের বড় উন্নতি ঘটাতে কাজ করবেন তিনি।

বর্তমানে ফিফা র‍্যাংকিংয়ে ১৮৭তম অবস্থানে আছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। লাল সবুজের প্রতিনিধিরা তার সময়েই এখন পর্যন্ত সবচেয়ে বাজে অবস্থান ১৯৭-এ যায়। সবশেষ নির্বাচনের সময় ১৮৫তম অবস্থানে ছিল জাতীয় দল।

তবে বর্তমান বাফুফে সভাপতি সালাউদ্দিন এবার জোর দিয়েই বলেছেন, ক্ষমতায় আসলে ২০২৪ সালের মধ্যে জাতীয় দলকে র‍্যাংকিংয়ে ১৫০-এর কাছাকাছি অবস্থানে আনার জন্য তিনি ও তার প্যানেল কাজ করে যাবেন। এর জন্য প্রয়োজনীয় উন্নতমানের প্রশিক্ষণের ব্যবস্থা করা থেকে শুরু করে খেলোয়াড়দের ব্যক্তিগতভাবে মনিটরিংয়ের আওতায় আনারও প্রতিশ্রুতি দিয়েছেন সালাউদ্দিন।

শুধু পুরুষ দলের উন্নয়ন নয়, বরং নারী ফুটবল দলের দিকেও মন দেয়ার কথা বলেছেন সালাউদ্দিন। বাংলাদেশ নারী ফুটবল দলের বর্তমান র‍্যাংকিং ১৩৪। তবে বাফুফে সভাপতি এবং তার প্যানেল প্রতিশ্রুতি দিয়েছেন, নারী দলের উন্নয়ন ঘটিয়ে তাদের একশর মধ্যে আনা হবে।

এবারের বাফুফে নির্বাচনে সভাপতি পদের জন্য লড়াই করবেন বর্তমান সভাপতি কাজী সালাউদ্দীন, বাদল রায় এবং শফিকুল ইসলাম মানিক। আগামী ৩ অক্টোবর অনুষ্ঠিত হবে বাফুফে নির্বাচন।

আরও পড়ুন:

বাফুফে নির্বাচন থেকে সরে গেলেন বাদল রায়

বাফুফের নির্বাচনে লড়বেন যারা

‘বয়কট সালাউদ্দিন’ দাবিতে ফুটবলপ্রেমীরা

এবার শেষ হচ্ছে সালাহউদ্দিনের আধিপত্য?

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত