ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

আম্পায়ারকে ধুয়ে দিলেন শেবাগ

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০২০, ১৪:৪৯

আম্পায়ারকে ধুয়ে দিলেন শেবাগ

আম্পারিং নিয়ে ফের প্রশ্ন উঠেছে ফ্রাঞ্চাইজি লিগ টুর্নামেন্ট আইপিএলে। চলমান আসরে দুটি ম্যাচ না যেতেই আম্পায়ারদের বিরুদ্ধে তোপ দাগাতে শুরু করছেন সাবেক খেলোয়াড় থেকে শুরু করে সাধারণ দর্শকরা।

গতকাল দিল্লি বনাম পাঞ্জাবের ম্যাচে আম্পায়ার নিতিন মেনন যে ভুলটি করেছেন, তাতেই ম্যাচ হাতছাড়া হয়েছে প্রীতি জিন্তার দলটির। পরে প্রযুক্তি ব্যবহার করে দেখা গেছে তিনি ভুল ছিলেন।

ওই ঘটনায় অনেকটা ক্ষোভ প্রকাশ করে ভারতের সাবেক ওপেনার বীরেন্দ্র শেবাগ বলেছেন, মার্কাস স্টয়নিসকে নয়, আম্পায়াকে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কারটি দেয়া হোক।

আম্পায়ার নিতিন মেননের যেই ভুলের কারণে সুপার ওভারে গড়িয়েছে ম্যাচটি তার ভিডিও টুইটারে আপলোড করে শেবাগ লিখেছেন, ‘আমি ম্যান অব দ্য ম্যাচ পুরস্কারের সঙ্গে একমত নই। যেই আম্পায়ার শর্ট রান দিয়েছিলেন, সেই আম্পায়ারের ম্যান অব দ্য ম্যাচ পাওয়া উচিত। ওটা শর্ট রান ছিল না এবং এই ভুলই পার্থক্য গড়ে দিয়েছে ম্যাচের।’

শেবাগের আপলোড করা ভিডিওতে দেখা গেছে, দ্রুততার সঙ্গে ২ রান নিচ্ছেন পাঞ্জাবের দুই ব্যাটসম্যান মায়াঙ্ক ও ক্রিস জর্ডান। আর স্কয়ার লেগে দাঁড়ানো আম্পায়ার নিতিন মেনন তা পরখ করছেন।

ওই রান নেয়া শেষে নিতিন মেনন জানান, জর্ডান প্রথম রান নেয়ার সময় পপিং ক্রিজের ভেতরে ব্যাট ছোঁয়াননি। তার সিদ্ধান্ত অনুযায়ী ২টি নয়, একটি রান যোগ হয় পাঞ্জাবের স্কোরে। অথচ ভিডিওতে স্পষ্টতই দেখা গেছে, পপিং ক্রিজ ছুঁয়েছিলেন জর্ডান।

অর্থাৎ আম্পায়ারের ভুলের কারণে ১ রান বঞ্চিত হয় পাঞ্জাব। আর ২০ ওভার শেষে দেখা যায় দিল্লি ক্যাপিটালসের সমান ১৫৭ রান করতে পেরেছে পাঞ্জাব। যদিও ওই রানটি ধরলে তা ১৫৮ হতো।

অমীমাংসিত অবস্থায় সুপার ওভারে যাওয়া লাগত না। আর সুপার ওভারেই প্রোটিয়া পেসার রাবাদার কাছে ধরাশায়ী হয়ে ম্যাচ হেরে যায় লোকেশ রাহুলের দল। শেবাগের সেই টুইটের পর থেকে ভারতের সোশ্যাল মিডিয়ায় ঝড় বইছে। পাঞ্জাবভক্তরা আম্পায়ার নিতিন মেননের সমালোচনায় মেতেছেন।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত