ঢাকা, মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭ আপডেট : ৫ মিনিট আগে English

প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০২০, ২০:২৭

প্রিন্ট

সুয়ারেজের এমন বিদায় মানতে পারছেন না মেসি

সুয়ারেজের এমন বিদায় মানতে পারছেন না মেসি
স্পোর্টস ডেস্ক

আন্তর্জাতিক অঙ্গনে দুইজন ভিন্ন দলের হয়ে মাঠে নেমে প্রতিপক্ষ হিসেবে লড়াই করেছেন। তবুও এবার যেন মেনে নিতে পারছেন না লিওনেল মেসি। প্রিয় বন্ধু লুইস সুয়ারেজের অ্যাটলেটিকো মাদ্রিদে যাওয়া ভীষণ পোড়াচ্ছে আর্জেন্টাইন সুপারস্টারকে। বিশেষ করে বার্সেলোনার ক্লাব ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড়ের এমন বিদায়ে ভীষণ মর্মাহত হয়েছেন মেসি। নিজের ইনস্টাগ্রাম বার্তায় এমন তথ্য জানিয়েছেন মেসি।

বিদায়ী সংবাদ সম্মেলনে বারবার কাঁদতে দেখা গেছে সুয়ারেজকে। কান্না বারবার তার বক্তবকে থামিয়ে দিচ্ছিল। একদিন আগে অনুশীলনে সতীর্থদের কাছ থেকে বিদায় নিতে গিয়েও কেঁদেছেন উরুগুয়ের তারকা। গাড়ি করে ফিরতে ফিরতেও কাঁদতে দেখা গেছে তাকে। হয়তো এই কয়েকদিনের তিক্ততাই এতো আবেগী করে তুলেছিল!

বার্সেলোনার ক্যারিয়ারে ২৮৩ ম্যাচে করেছেন ১৯৮ গোল। ক্লাব ইতিহাসের তৃতীয় সর্বোচ্চ গোলদাতা তিনি। একটি চ্যাম্পিয়নস লিগ, চারটি লা লিগাসহ কাতালান ক্লাবটির হয়ে শিরোপা জিতেছেন মোট ১২টি। অথচ বিদায় বেলায় কোনো সম্মানই দেওয়া হলো না সুয়ারেজকে!

নিজের ইনস্টাগ্রাম পোস্টে এই সব বিষয় টেনে এনেছেন মেসি। সুয়ারেজকে নিয়ে নিজের আবেগঘন বার্তায় মেসি লিখেন, ‘আমি আগে থেকেই ইঙ্গিত পাচ্ছিলাম কিন্তু আজকে লকার রুমে গিয়েই সত্যিটা জানতে পারলাম। কত কঠিনই না হবে সামনের সময়গুলো, যখন তোমার সঙ্গে দিনের পর দিন আর মাঠের ভিতরে এবং বাইরে কাটানো হবে না। আমরা দিনগুলো অনেক মিস করবো। অনেকগুলা বছর, অসংখ্য ম্যাটস (সুয়ারেজের বানানো বিখ্যাত কফি) আর ডিনার, প্রতিদিন একসঙ্গে...অনেক কিছুই তুমিও কোনোদিন ভুলতে পারবে না। তোমাকে অন্য ক্লাবের জার্সিতে দেখা হবে অস্বাভাবিক এবং তারচেয়েও অস্বাভাবিক হবে তোমার বিপক্ষে খেলা। তেমন বিদায়ই তোমার প্রাপ্য ছিল যেমনটা তুমি ছিলে; ক্লাবের ইতিহাসের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের একজন। এমন বিদায় তোমার প্রাপ্য না যেমনভাবে তোমাকে বিদায় দেয়া হচ্ছে। কিন্তু সত্যটা হলো এই মুহূর্তে (বোর্ডের বর্তমান অবস্থায়) আমি এটা দেখে অবাক হচ্ছি না।

শুভ কামনা তোমার নতুন চ্যালেঞ্জের জন্য। আমি তোমাকে অনেক ভালোবাসি। আমি তোমাকে অনেক ভালোবাসি। শিগগিরই দেখা হচ্ছে, বন্ধু।’

আরো পড়ুন: জয়ী হলে ফুটবলকে ১৫০ র‍্যাংকিংয়ে আনবো

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত