ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

আর্সেনালকে হারিয়ে অপরাজিত লিভারপুল

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪:৩০

আর্সেনালকে হারিয়ে অপরাজিত লিভারপুল

আর্সেনাল এবারের মৌসুমটি শুরু করে দুর্দান্ত ভাবে। প্রথম দুটি ম্যাচের দুটিতেই জয় তুলে নেয় গানাররা। সোমবার রাতে এই আর্সেনালের কাছে এক গোলে পিছিয়ে থেকেও অ্যানফিল্ডে ম্যাচ জিতে মাঠ ছাড়ে লিভারপুল। নিজেদের তৃতীয় ম্যাচে ৩-১ গোলে গানারদের হারালো অলরেডরা। এই জয়ের ফলে বিগ সিক্সের একমাত্র দল হিসেবে মৌসুমে এখন পর্যন্ত অপরাজিত রইল লিভারপুল।

ম্যাচের ২৫ মিনিটে অ্যান্ড্রু রবার্টসনেরে ভুলে গোল খেয়ে বসে অল রেডরা। তার ভুলে ডি বক্সে বল পেয়ে যান লাকাজেথ আর সেখান থেকে দুর্দান্ত ফিনিশে বল জালে আর আর্সেনাল এগিয়ে যায় ১-০ গোলে।

যদিও গোল শোধ করতে বেগ পেতে হয়নি লিভারপুলের। গোল হজমের মিনিট তিনেক পর মোহাম্মদ সালাহর ক্রস থেকে ডি বক্সে বল পেয়ে যান মানে আর সাথে সাথে জোরালো শটও নেনে। কিন্তু তা রুখে দেন লেনো, ফিরতি বল আবারও পেয়ে যান মানে। এবার আর ভুল করেননি তিনি। সজোরে বল পাঠিয়ে দেন জালে আর ১-১ গোলে সমতায় ফেরে লিভারপুল।

ম্যাচের ৩৪ মিনিটে রবার্টসোন তার ভুলের প্রায়শ্চিত্ত করে। ট্রেন্ট আলেক্সান্ডার-আর্নল্ডের ক্রস বুকে ঠেকিয়ে দারুণ শট করেন। তাতেই পরাস্ত আর্সেনালের গোলরক্ষক লেনো। আর এই গোলে এগিয়ে যায় অল রেডরা।

আর্সেনালের কফিনে শেষ পেরেকটি ঠুকেন লিভারপুলের নতুন সংযোজন ডিয়াগো জোটা। আর্নল্ডের ক্রস ডি বক্স থেকে ক্লিয়ার করেন গানার ডিফেন্ডার ডেভিড লুইজ, কিন্তু তা গিয়ে পড়ে জোটার পায়ে। আর তা থেকেই বল জালে জড়ান ডিয়াগো জোটা। ফলে ৩-১ গোলে জয় নিশ্চিত করে লিভারপুল।

এই নিয়ে এবারের মৌসুমে প্রথম তিনটি ম্যাচের তিনটিতেই জয় পেয়ে অপরাজিত লিভারপুল পয়েন্ট টেবিলের দুইয়ে উঠে এসেছে। আর হেরে পয়েন্ট খুইয়ে পাঁচে আর্সেনাল। আগামী বৃহস্পতিবার লিগ কাপের চতুর্থ রাউন্ডে আবারো মুখোমুখি হবে এই দুই দল।

বাংলাদেশ জার্নাল/ডব্লিউএ/টিআই

  • সর্বশেষ
  • পঠিত