ঢাকা, শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৫ কার্তিক ১৪২৭ আপডেট : ৬ মিনিট আগে English

প্রকাশ : ০১ অক্টোবর ২০২০, ১৯:০৪

প্রিন্ট

‘বিতর্কিত’ কাজ করে আলোচনায় উথাপ্পা

‘বিতর্কিত’ কাজ করে আলোচনায় উথাপ্পা
স্পোর্টস ডেস্ক

চলতি আইপিএলে নাইট রাইডার্সদের বড় জয়ের দিনেই বিতর্কে জড়ালেন রবিন উথাপ্পা। নাইটদের জার্সিতে আইপিএল বিজয়ী উথাপ্পা এখন রয়্যালসদের সংসারের সদস্য। বুধবার রাতে দুবাইয়ে কেকেআরের সঙ্গে ম্যাচে এমন কাণ্ড করলেন রাজস্থান রয়্যালসের ব্যাটসম্যান যা নিয়ে চলতি আইপিএলে বড় বিতর্কের জন্ম দিল।

কী করলেন তিনি? দুবাইয়ে হাইভোল্টেজ ম্যাচে বলে লালারসের ব্যবহার করতে দেখা গেল তাকে। যা এই করোনা মহামারিতে একেবারেই নিষিদ্ধ। ক্রিকেট মৌসুম শুরুর আগেই বিশ্ব ক্রিকেট নিয়ামক সংস্থা আইসিসি জানিয়ে দিয়েছিল, ম্যাচের মধ্যে বলে থুতু বা লালারসের ব্যবহার পুরোপুরি নিষিদ্ধ।

সংক্রমণ এড়াতে এমন সিদ্ধান্ত নিয়েছিল আইসিসি। তা পালনও করছেন সব ক্রিকেটার। কিন্তু এদিন নাইট ব্যাটসম্যান সুনীল নারিনের ক্যাচ ফেলার পর উথাপ্পাকে বলে লালারস ব্যবহার করতে দেখা যায়। বলের পালিশের জন্য এমনটা করেছেন তিনি। কিন্তু উথাপ্পার কাণ্ডজ্ঞানহীনতার জন্য বিতর্কের সৃষ্টি হয়েছে।

উথাপ্পার বলে লালা লাগানো নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক চর্চা শুরু হয়েছে। তবে ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমস জানিয়েছে, তাকে কিংবা রাজস্থানকে আইপিএল কর্তৃপক্ষ সতর্ক করেছে কিনা তা এখনও জানা যায়নি।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত