ঢাকা, শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ১৩ অক্টোবর ২০২০, ১৭:৩৬

প্রিন্ট

টাকা তৈরির মেশিন মেসি: লা লিগা সভাপতি

টাকা তৈরির মেশিন মেসি: লা লিগা সভাপতি
স্পোর্টস ডেস্ক

মেসি সম্পর্কে নতুন করে মন্তব্য করলেন লা লিগার সভাপতি হাভিয়ের তেবাস। তিনি জানালেন, মেসি হচ্ছে টাকা তৈরির মেশিন।

গাজেত্তো দেল্লো স্পোর্তের এক অনুষ্ঠানে লা লিগা ছেড়ে চলে যাওয়া ক্রিশ্চিয়ানো রোনালদো, নেইমারকে নিয়েও কথা বলেন তেবাস। কোনো তারকার লা লিগাকে বিদায় বলে দেওয়ার প্রভাব যে তেমন একটা পড়ে না, জোর দিয়ে বলেছেন সে কথাও।

গত মৌসুমের পর লিওনেল মেসিকে নিয়ে কম জলঘোলা হয়নি। বার্সেলোনার চূড়ান্ত ব্যর্থতার পর নিজের প্রাণের এই ক্লাব ছাড়তে চেয়েছিলেন তিনি। তবে নানান জটিলতার কারণে শেষ পর্যন্ত কাতালান দলটির হয়েই খেলার ইচ্ছে প্রকাশ করেন।

লা লিগা ও বার্সেলোনায় মেসির থেকে যাওয়াটা দারুণ স্বস্তির ছিল বলে জানালেন তেবাস। মেসিকে স্পেনে খেলতে দেখতে আমি ভালোবাসি। সে অর্থ কামানোর যন্ত্র।

অনেক বছর ধরে আমরা মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর লা লিগা ছেড়ে চলে যাওয়া নিয়ে প্রস্তুতি নিচ্ছি, যেন আর্থিক আঘাতটা না আসে। নেইমার পিএসজিতে যাওয়ার পর আন্তর্জাতিক পর্যায়ে ফরাসি লিগ কিন্তু বেড়ে ওঠেনি। রোনালদো তুরিনে (জুভেন্টাসে) যোগ দেওয়ায় সিরি আ'তেও তেমন কোনো প্রভাব পড়েনি।

সিরি আ'র দল ইন্টার মিলান, ইংলিশ প্রিমিয়ার লিগের দল ম্যানচেস্টার সিটির নাম শোনা গিয়েছিল মেসির সম্ভাব্য নতুন ঠিকানা হিসেবে। আর্জেন্টাইন তারকা চলে গেলে লা লিগা সে ধাক্কা সামলে নিতে পারবে বলেও দাবি তেবাসের।

যদি মেসি চলে যেত এখনও সারা বিশ্বে আমাদের আগামী চার মৌসুমের সত্ত্ব বিক্রি করা আছে। কেউ আমাদের বলেনি, মেসি চলে গেলে তারা চুক্তিটা শেষ করে দেবে। ২০০৫ সালে বার্সেলোনার হয়ে অভিষেকের পর দলটির হয়ে ৭৩৪ ম্যাচ খেলে ৬৩৫ গোল করেছেন মেসি। সতীর্থদের দিয়ে করিয়েছেন ২৭৯টি।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত