ঢাকা, রোববার, ২৫ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭ আপডেট : ৪ মিনিট আগে English

প্রকাশ : ১৭ অক্টোবর ২০২০, ১৩:১৬

প্রিন্ট

নেইমারের অভাব পূরণ করলেন এমবাপ্পে

নেইমারের অভাব পূরণ করলেন এমবাপ্পে
স্পোর্টস ডেস্ক

শুক্রবার লিগ-১ এ নিমেসের সঙ্গে ম্যাচে মাঠে নামছেন না নেইমার, এমনটাই জানিয়েছিলেন পিএসজি কোচ টমাস টুখেল। পেরু-ব্রাজিলের ম্যাচটি হয়েছে মঙ্গলবার রাতে। কিন্তু ইউরোপীয় সময় অনুযায়ী খেলা শেষ হতে হতে বুধবার পরে গেছে। ফলে ক্লাবের হয়ে নিমের বিপক্ষে ম্যাচ খেলার মধ্যে সময় মাত্র দুই দিন। তাই নেইমারকে এই ম্যাচে বিশ্রামে রেখেছিলেন কোচ টুখেল।

তবে নেইমার নেই বলে বিশেষ কোন ক্ষতি হয়নি পিএসজির। শুক্রবারের ম্যাচে নিমের বিপক্ষে কিলিয়ান এমবাপ্পের জাদুতে ৪-০ গোলের বড় জয় পায় পিএসজি।

খেলা শুরুর প্রথম ২৯ মিনিটে চারটি গোলের সুযোগ করেও গোলের দেখা পারনি পিএসজি। মিনের গোলরক্ষক বাপতিস্ত রেনেঁ একাই আগলে রেখেছিলেন গোলপোষ্ট।ম্যাচ শুরুর ৪ মিনিটেই আক্রমণে পিএসজি। তবে আক্রমণের কারিগর এমবাপ্পের শট নিম গোলরক্ষক রেনেঁর গায়ে লাগার ফলে বল জালে জড়ায়নি। এরপর ম্যাচের ১২ মিনিটে পিএসজির মিডফিল্ডার রাফিনহার বুকে লাথি মারায় লাল কার্ড দেখে মাঠ ছাড়েন মিন ডিফেন্ডার লাইক লন্ড্রে।

২০ মিনিটের মাথায় এমবাপ্পের ক্রসে মাথা ছুঁইয়ে গোল করতে পারেননি স্প্যানিশ উইঙ্গার সারারিয়া। এরপর ২৪ মিনিটের মাথায় আবারো গোলের সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি এমবাপ্পে। ভাগ্যদেবী যেন সহয় হচ্ছিল না। ফ্লোরেজের ক্রসে ভালভাবে হেড করতে পারলে গোলের দেখা পেয়ে যেতেন তিনি। ২৯ মিনিটে আবারো সারারিয়ার ক্রসে এরেরার হেড ফিরিয়ে দেন নিম গোলকিপার রেনেঁ।

ম্যাচের ৩২ মিনিট থেকে শুরু হয় এমবাপ্পের জাদু। রাফিনহার এক অসাধারণ থ্রু থেকে বল পান এমপবাপ্পে। বল নিয়ন্ত্রণে রেখে দ্রুত গতিতে নিমের ডি-বক্সে ঢুকে গোলকিপারকে ড্রিবল করে বোকা বানিয়ে, বাঁ পায়ের কোণাকুণি শটে বল জালে জড়ান এই ফরাসী তারকা। ১-০ গোলে এগিয়ে যায় পিএসজি।

এরপর পিএসজি আক্রমণে গেলেও নিমের গোলরক্ষকের কারণে আর গোল হয়নি। ১-০ গোলের নিড নিয়ে বিরতিতে যায় পিএসজি।

বিরতি থেকে ফিরে ১০ জনের নিমকে আরও চেপে ধরে পিএসজি। ৭৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন সারারিয়ার। চমৎকার এক হেড থেকে গোল পান তিনি। এর ১২ মিনিটের মধ্যে আরও দুই গোল হজম করতে হয় নিমকে। ৮৩ মিনিটে সারাবির থ্রু থেকে ডি-বক্সের ভেতরে থাকা এমবাপ্পের পায়ে বল আসলে, ডান পায়ের জোড়ালো শটে গোল পায় পিএসজি। এরপর ম্যাচের শেষের দিকে ৮৮ মিনিটে ব্যবধান ৪-০ করেন সারাবিয়া। তার এই গোলে ৪-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

এই জয়ের ফলে লিগের ৭ ম্যাচে ৫ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের প্রথমে অবস্থান করছে পিএসজি। সমান ম্যাচে সমান পয়েন্ট থাকলেও গোল ব্যবধানের কারণে দুই নম্বরে রেঁনে।

এদিকে পিএসজির নিজেদের মাঠে মঙ্গলবার খেলবে ম্যানচেস্টার ইউনাইটেডের সাথে। চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের এই ম্যাচে মাঠে দেখা যাবে নেইমারকে।

বাংলাদেশ জার্নাল/ডব্লিউএ/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত