ঢাকা, শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭ আপডেট : ২ ঘন্টা আগে English

প্রকাশ : ১৭ অক্টোবর ২০২০, ১৯:৫১

প্রিন্ট

আফিফের দুই রানের আক্ষেপ

আফিফের দুই রানের আক্ষেপ
স্পোর্টস ডেস্ক

প্রথম দুই ম্যাচে প্রত্যাশা অনুযায়ী জ্বলে উঠতে পারেননি অলরাউন্ডার আফিফ হোসেন। তবে নাজমুল একাদশের হয়ে তৃতীয় ম্যাচে ঠিকই ঝড় তুললেন প্রতিভাবান এই ক্রিকেটার। দলের কঠিন বিপর্যয়ে ব্যাট করতে নেমে সেঞ্চুরির কাছাকাছি পৌঁছে যান তিনি। কিন্তু মুশফিকের সঙ্গে ভুল বোঝাবুঝিতে সেঞ্চুরি ছোঁয়া হলো না। ৯৮ রানে রানআউট হয়ে সাজঘরে ফেরেন আফিফ। তার ব্যাটে ভর করে মাহমুদউল্লাহ একাদশের বিরুদ্ধে ২৬৪ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়েছে নাজমুল একাদশ।

আগে ব্যাট করতে নেমে দ্রুত তিন উইকেট হারায় নাজমুল একাদশ। সেখান থেকে আফিফের লড়াই শুরু। বলের মেধা অনুযায়ী খেলতে থাকা আফিফ এক পর্যায়ে পৌছে যান নব্বয়ের ঘরে। কিন্তু ভাগ্য খারাপ। রান আউট তিনি। মুশফিকের ডাকে সাড়া দিতে গিয়ে প্রায় মাঝ উইকেটে গিয়ে আবার ফিরে আসার চেষ্টায় সফল হতে পারেননি।

১০৮ বলে আফিফ খেলেন ৯৮ রানের দারুণ ক্লাসিক্যাল ইনিংস। তার ইনিংসে ছিল ১২টি চার, একমাত্র ছক্কা। মুশফিকের সঙ্গে তার চতুর্থ উইকেট জুটির রান ১৩৭।

আগের ম্যাচের সেঞ্চুরিয়ান মুশফিক এদিন ছিলেন টেস্ট মেজাজে। তিনি করেছেন ৫২ রান। কিন্তু বল খরচ করেছেন ৯২। শেষের দিকে ইরফান শুক্কুরের ছোট্ট ঝড় নাজমুল একাদশকে আড়াইশ অতিক্রম করায়। তিনি ৩১ বলে অপরাজিত থাকেন ৪৮ রানে।

তৌহিদুল হৃদয় করেন ২৯ বলে ২৭। মাহমুদউল্লাহ একাদশের রুবেল টানা দুই ম্যাচে নেন ৩ উইকেট।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত