ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২০ মিনিট আগে
শিরোনাম

বুড়ো বয়সে শিরোপা জেতালেন মালিক

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৯ অক্টোবর ২০২০, ১৭:৪৫  
আপডেট :
 ১৯ অক্টোবর ২০২০, ১৭:৪৮

বুড়ো বয়সে শিরোপা জেতালেন মালিক

বয়স প্রায় ৩৯ ছুঁই ছুঁই। এ বয়সে অনেকেই ব্যাট-প্যাড তুলে রেখে দিব্যি কোচ কিংবা ধারাভাষ্যকার হয়ে গেছেন। কিন্তু শোয়েব মালিক এখনও দিব্যি পারফরম্যান্স করে যাচ্ছেন। এই যেমন, পাকিস্তানের ঘরোয়া ন্যাশনাল টি-টোয়েন্টি কাপেও দুর্দান্ত পারফরম্যান্স করে দলকে জেতালেন, এনে দিলেন শিরোপা।

রোববার ছিল পাকিস্তানের ন্যাশনাল টি-টোয়েন্টি কাপের ফাইনাল। এই ম্যাচেই অসাধারণ ব্যাটিং করলেন অভিজ্ঞ এই ক্রিকেটার। তার ২২ বলে ৫৬ রনের ঝড়ো ইনিংসের ওপর ভর করেই খাইবার পাখতুনখাওয়া স্কোরবোর্ডে জমা করে ২০৬ রান। জবাবে ৮ উইকেট হারানো সাউদার্ন পাঞ্জাবের ইনিংস শেষ হয় ১৯৬ রানে। এতে শ্বাসরুদ্ধকর ম্যাচে সাউদার্ন পাঞ্জাবকে ১০ রানের হারিয়েছে খাইবার পাখতুনখাওয়া।

২০৭ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শাহীন শাহ আফ্রিদি ও ওহাব রিয়াজদের বোলিং তোপে পড়ে সাউদার্ন পাঞ্জাব। নিয়মিত বিরতিতে উইকেট হারানো দলটির হাল ধরেন হুসাইন তালাত। তিনি ৩৩ বলে ৬টি চার ও ৩টি ছক্কায় ৬৩ রান করেন। পরে খুশদিল শাহ ও মোহাম্মদ ইমরানের ব্যাটে জয়ের স্বপ্ন দেললেও শেষ পর্যন্ত আর পাওয়া হয়নি। খুশদিল ২৪ বলে ২টি চার ও ৩টি ছক্কায় ৩৪ এবং ইমরান ১৩ বলে ২টি চার ও ৪টি ছক্কায় ৩৮ করে অপরাজিত থাকেন।

খাইবার বোলারদের মধ্যে আফ্রিদি ও ওহাব রিয়াজ ৩টি করে উইকেট ভাগাভাগি করে নেন। এছাড়া একটি করে উইকেট পান উসমান শিনওয়ারি ও আসিফ আফ্রিদি।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ফখর জামান ও শোয়েব মালিকের ফিফটির ওপর ভর করে দুই রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় খাইবার। ওপেনার ফখর ৪০ বলে ৭টি চার ও ৩টি ছক্কায় ৬৭ রান করেন। তবে শেষদিকে ব্যাটে ঝড় তোলেন অভিজ্ঞ মালিক। মাত্র ২২ বলে ৩টি চার ও ৪টি ছক্কায় ৫৬ রানে অপরাজিত থাকেন তিনি। এছাড়া মোহাম্মদ হাফিজ ৩৮ ও অধিনায়ক মোহাম্মদ রিজওয়ান ২৫ রান করেন।

সাউদার্ন পাঞ্জাব বোলারদের মধ্যে আমের ইয়ামিন, জাহিদ মাহমুদ ও ইমরান একটি করে উইকেট পান। দলের জয়ে দারুণ ভূমিকা রাখা অভিজ্ঞ শোয়েব মালিক ম্যাচ সেরার পুরস্কার পান।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত