ঢাকা, শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ২৫ মিনিট আগে English

প্রকাশ : ২০ অক্টোবর ২০২০, ১২:০৪

প্রিন্ট

রাজস্থানের জয়ে পয়েন্ট টেবিলের তলানিতে চেন্নাই

রাজস্থানের জয়ে পয়েন্ট টেবিলের তলানিতে চেন্নাই
ছবি: সংগৃহীত
স্পোর্টস ডেস্ক

আইপিএলের এবারে আসরে পরাজয়ের খাতা দিন দিন ভারি হচ্ছে চেন্নাই সুপার কিংসের। ১০ ম্যাচ খেলে জিতেছে মাত্র ৩টিতে আর ৭টিতেই হেরেছে বাজেভাবে।

সোমবার চেন্নাই অধিনায়ক ধোনির নিজের ২০০ তম আইপিএল ম্যাচে ৭ উইকেটে হেরেছে রাজস্থান রয়্যালসের কাছে। ম্যাচ জিতে ১০ ম্যাচ থেকে ৪টি জিতে রাজস্থানের সংগ্রহ ৮ পয়েন্ট। অন্যদিকে ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তলানিতে চেন্নাই।

আবুধাবি স্টেডিইয়ামে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন চেন্নাই অধিনায়ক মাহেন্র সিং ধোনি। তবে ব্যাট করতে নেমেই বিপাকে পরে চেন্নাই। ৩য় ওভারের মাথায় ওপেনার ডুপ্লেসিকে স্মিথের দুর্দান্ত ক্যাচে পরিণত করে সাজঘরে ফেরান আর্চার। এরপর তিনে ব্যাট করতে আসা শেন ওয়াটসন কার্তিক তিয়াগিকের পরপর দুই বলে দুটি চার মেরে তার ঠিক পরের বলেই আউট হন।

দলীয় ৫৩ রানের মাথায় ধীর গতিতে খলতে থাকা স্যাম কারেনকে আউট করেন শ্রেয়াস গোপাল। এরপর দলীয় স্কোর বোর্ডে ৩ রান যোগ করতে না করতেই তেওয়াটিয়ার লেগ স্পিনের জাদুতে সাজঘরে ফেরেন রায়ডু। এরপর অধিনায়ক ধোনি আর জাদেজা দলের হাল ধরলেও ঝড়ো ব্যাটিং করতে পারননি কেউ। নিজের ২৮ রানের মাথায় রান আউটের শিকার হন ধোনি।

শেষের দিকে জাদেজা কিছুটা চেষ্টা করলেও বড় স্কোর করতে পারেনি। ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১২৫ রান সংগ্রহ করে চেন্নাই। জাদেজা ৩৫ রানে অপরাজিত থাকেন। রাজস্থানের হয়ে আর্চার, টিয়াগি, গোপাল ও তেওয়াটিয়া ১টি করে উইকেট পান।

১২৬ রানের মামুলি স্কোর তাড়া করতে নেমে রাজস্থানের হয়ে প্রথমে ব্যাট করতে নামে দুই ওপেনার বেন স্টোকস এবং রবিন উথাপ্পা। ৪টি বাউন্ডারি হাঁকানোর পর দীপক চাহারে বলে বোল্ড হন স্টোকস। ২৬ রানে প্রথম উইকেট হারায় রাজস্থান। এরপরের ওভারেই জশ হ্যাজেউডের বলে স্কুপ করতে গিয়ে ধোনির হাতে ক্যাচের শিকার হন উথাপ্পা। এরপর চাহারের বলে লেগে খলতে গিয়ে ধোনির দারুণ ক্যাচে বিদায় নেন স্যামসন।

দলীয় ২৮ রানে ৩ উইকেট হারিয়ে কিছুটা চাপে পরে রাজস্থান। তবে সেখান থেকে দলের হাল ধরেন অধিনায়ক স্টিভেন স্মিথ ও জস বাটলার। তাদের ৯৮ রানের জুটিতে ভর করে রাজস্থান পায় ৭ উইকেটের জয় পায়। বাটলার ৪৮ বলে ৭ চার ও ২ ছক্কায় অপরাজিত থাকেন ৭০ রানে। অন্যদিকে তাকে সঙ্গ দেয়া স্মিথ করেন ২৬ রান। দীপক চাহার রাজস্থানের হয়ে ২টি উইকেট পান। ম্যাচসেরা হয়েছেন রাজস্থানের জস বাটলার।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত