ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৮ মিনিট আগে
শিরোনাম

দুর্বল শাখতারে রিয়ালের অসহায় আত্মসমর্পণ

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২২ অক্টোবর ২০২০, ০৪:০৪  
আপডেট :
 ২২ অক্টোবর ২০২০, ১৪:৪১

দুর্বল শাখতারে রিয়ালের অসহায় আত্মসমর্পণ

নিজেদের মাঠ বার্নাব্যুতে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচেই বাজেভাবে হারলো রিয়াল মাদ্রিদ। গ্রুপ পর্বের প্রথম ম্যাচ হেরে ইউসিএলে যাত্রা শুরু করে লস ব্লাংকোসরা। শাখতারের বিপক্ষে ৩-২ ব্যাবধানের হার নিয়ে মাঠ ছাড়ে জিনেদিন জিদানের দল।

করোনা ভাইরাসের কারণে শাখতারের মূল দলের ১০ জন খেলতে পারেননি। তবুও দুর্বল দল নিয়েও রিয়ালের মত শক্তিশালী দলকে নাকানি চুবানি খাইয়ে ছেড়েছে তারা। ম্যাচের ২৯ মিনিট থেকে ৪২ মিনিট। এই ১৩ মিনিটে যেনো ঝড় বয়ে যায় রিয়াল মাদ্রিদের উপর দিয়ে। সেই ১৩ মিনিটে তিন গোল হজম করা রিয়াল শোধ করতে পেরেছে মাত্র দুটি।

ম্যাচের ২৯ মিনিটে মিলিতাওয়ের ভুলে বক্সের ভেতর বল অরক্ষিত পেয়ে শাখতারের লেমস মার্টিনস গোল করতে ভুল করেননি। এরপর রিয়ালের ডিফেন্ডার ভারানে, বল ক্লিয়ার করতে গিয়ে বল উল্টো জড়িয়ে দিয়েছেন জালে।

প্রথমার্ধ শেষের আগে তেতের ব্যাকহিল থেকে বল জালে জড়িয়ে দিয়েছেন ইসরায়েলি ম্যানর সলোমন। বিরতির আগে ১৩ মিনিটে ৩ গোল হজম করে রিয়াল।

দ্বিতীয়ার্ধে ৫৪ মিনিটে লুকা মদ্রিচ, বক্সের অনেক বাইরে থেকে ডান পায়ের গোলার মতো শট জড়িয়ে যায় জালে। এ অর্ধে বদলি খেলোয়াড় হিসেবে নামেন বেনজেমা ও ভিনিসিয়াস জুনিয়র। শাখতারের রক্ষণের ভুলের সুযোগ নিয়ে ভিনিসিয়াস গোল করলেন নামার ১৫ সেকেন্ডের মধ্যে। এর পর আর কোনো গোলই শোধ করতে পারেননি জিদানের শিষ্যরা। এই ম্যাচে ছিলেন না দলের অন্যতম সেরা খেলোয়াড় সার্জিও রামোস। তাকে ছাড়া চ্যাম্পিয়নস লিগের সর্বশেষ সাত ম্যাচের ছয়টিতেই হারে রিয়াল।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত