ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৪ মিনিট আগে
শিরোনাম

বৃষ্টিতে পিছিয়ে গেল প্রেসিডেন্ট’স কাপের ফাইনাল

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২২ অক্টোবর ২০২০, ১৮:৩৮

বৃষ্টিতে পিছিয়ে গেল প্রেসিডেন্ট’স কাপের ফাইনাল

বিসিবি প্রেসিডেন্ট’স কাপের ফাইনালের দিন হিসেবে নির্ধারিত ছিল শুক্রবার। কিন্তু খারাপ আবহাওয়ায় সূচিতে বদল আনতে বাধ্য হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শুক্রবার থেকে পিছিয়ে ফাইনাল ম্যাচটি নেওয়া হয়েছে আগামী রোববার।

সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি জানায়, গত দুইদিনের বৈরি আবহাওয়া বিবেচনায় শুক্রবারের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ২৫ অক্টোবর, রোববার। বেলা ২টা থেকে শুরু হবে ম্যাচটি।'

কোভিড-১৯ বিরতির পর জাতীয় দল ও এইচপি দলের ক্রিকেটারদের তিনটি স্কোয়াডে ভাগ করে শুরু হয়েছিল এই ৫০ ওভারের টুর্নামেন্ট। ডাবল রাউন্ড-রবিন লিগ পদ্ধতিতে খেলার পর ফাইনালে উঠেছিল মাহমুদউল্লাহ ও নাজমুল হোসেন শান্তর দল, শেষ ম্যাচে হেরে বিদায় নিয়েছে তামিম ইকবালের দল।

শুক্রবারের ফাইনালের আগে আনুষ্ঠানিকভাবে কথাও বলেছিলেন দুই অধিনায়ক। তবে বৃহস্পতিবার বিকালে নেওয়া হলো এমন সিদ্ধান্ত।

এমনিতেই এ টুর্নামেন্টে প্রতিটি ম্যাচেই ছিল রিজার্ভ ডে। বৃষ্টি হানা দিয়েছে প্রায় প্রতি ম্যাচেই, তবে রিজার্ভ ডে-তে যায়নি কোনও ম্যাচই। শেষ তামিম ও নাজমুল একাদশের ম্যাচটি নেমে এসেছিল ৪১ ওভারে।

নাজমুল একাদশ পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে এক ম্যাচ আগেই নিশ্চিত করেছে ফাইনাল। ৪ ম্যাচে তিন জয়ে নাজমুল একাদশের পয়েন্ট ছিল ৬। অপর দিকে বুধবার ফাইনালে যেতে জয়ের বিকল্প ছিল না তামিম একাদশের। কিন্তু হেরে গিয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে তারা। চার ম্যাচে কেবল এক জয়ে ২ পয়েন্ট নিয়ে তালিকার তলানিতে অবস্থান ছিল তামিমদের। ফাইনালের আরেক দল মাহমুদউল্লাহ একাদশ দুই জয়ে ৪ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে থেকে শেষ করেছে লিগ পর্ব।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত