ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

ব্যারিস্টার রফিক উল হকের মৃত্যুতে বিসিবির শোক

ব্যারিস্টার রফিক উল হকের মৃত্যুতে বিসিবির শোক

সুপ্রিম কোর্টের প্রবীণ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হকের মৃত্যুতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হোসেন পাপন শোক প্রকাশ করেছেন।

শনিবার (২৪ অক্টোবর) সকাল সাড়ে আটটার দিকে রাজধানীর মগবাজারের আদ্-দ্বীন হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) লাইফ সাপোর্টে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ব্যারিস্টার রফিক-উল হক।

আজ বিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে সাবেক অ্যাটর্নি জেনারেলের মৃত্যুতে শোক জ্ঞাপন করে। বিজ্ঞপ্তিতে বিসিবি সভাপতির বরাত দিয়ে জানানো হয়, ‘ব্যারিস্টার রফিক উল হকের মৃত্যুতে আমরা শোকাহত। বিসিবির বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয়ে তার অমূল্য আইনী পরামর্শ এবং সমর্থন আমরা পেয়েছি। তিনি ছিলেন এমন এক জ্ঞানী, যিনি বাংলাদেশের আইনী ব্যবস্থা ও বিচার বিভাগে অবর্ণনীয় অবদান রেখেছেন। আমি বিসিবির পক্ষে ব্যারিস্টার রফিক উল হকের পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানাই।’

১৯৩৫ সালের ২ নভেম্বর কলকাতার সুবর্ণপুর গ্রামে জন্মগ্রহণ করেছিলেন ব্যারিস্টার রফিক উল হক। ১৯৫৫ সালে কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক, ১৯৫৭ সালে দর্শন বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন তিনি। ১৯৫৮ সালে এলএলবি পাস করেন। ১৯৬২ সালে যুক্তরাজ্য থেকে বার অ্যাট ল সম্পন্ন করেন।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত