ঢাকা, রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ৯ মিনিট আগে English

প্রকাশ : ২৭ অক্টোবর ২০২০, ২১:২২

প্রিন্ট

বুধবার নিষেধাজ্ঞামুক্ত হচ্ছেন সাকিব

বুধবার নিষেধাজ্ঞামুক্ত হচ্ছেন সাকিব
ফাইল ছবি
স্পোর্টস ডেস্ক

সাকিব আল হাসানের এক বছরের নিষেধাজ্ঞা শেষ হতে যাচ্ছে বুধবার (২৮ অক্টোবর)। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) থেকে ক্রিকেটে অংশ নিতে পারবেন সাবেক বিশ্বসেরা এই অলরাউন্ডার।

ক্যারিয়ার শুরুর পর থেকেই নানান সময় বিভিন্ন বিতর্ক ঘিরে ছিলো সাকিব আল হাসানকে। সর্বশেষ বিতর্ক, যে কোনো ধরনের ক্রিকেট থেকে এক বছরের নিষেধাজ্ঞা। যদিও নিষেধাজ্ঞাটা ছিল ২ বছরের জন্য। কিন্তু আইসিসি শুরুতেই এক বছর কমিয়ে দেয়, তদন্ত কাজে সহযোগিতার জন্য।

জুয়াড়িদের ফিক্সিং প্রস্তাবে তিনি রাজি হননি। কিন্তু প্রস্তাবের বিষয়টি আইসিসি কিংবা সংশ্লিষ্ট কাউকে জানানওনি সাকিব আল হাসান। যদিও তিনি জানিয়েছিলেন, বিষয়টাকে খুব বেশি গুরুত্ব দেননি, তাই জানাননি। শেষ পর্যন্ত সেই অপরাধেই আইসিসির পক্ষ থেকে শাস্তির মুখোমুখি হতে হয় সাকিবকে।

আইসিসির তদন্ত শুরু হওয়ার পর অবশ্য সাকিব আল হাসান সব ধরনের তথ্য দিয়ে সহযোগিতা করেছিলেন। কোনো রাখ-ঢাক করেননি। এ কারণেই আইসিসি ২ বছরের শাস্তি দিয়ে সঙ্গে সঙ্গে এক বছর কমিয়ে দেয়।

সাকিব আল হাসান নিষেধাজ্ঞার শাস্তি মেনে নেন তখন। এরপর গত এক বছর ক্রিকেট থেকে সম্পূর্ণই দূরে ছিলেন তিনি। অধিকাংশ সময়টা তিনি কাটিয়েছেন যুক্তরাষ্ট্রে পরিবারের পাশে থেকে। এরই মধ্যে দ্বিতীয় কন্যা সন্তানের বাবা হয়েছেন সাকিব।

বাংলাদেশ জার্নাল/এইচকে

অন্যরা যা পড়ছেন:

> বর্ন্যাতদের মাঝে ত্রাণ বিতরণে সাকিব আল হাসান

> করোনা রুখতে ‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’

> বিশ্বের স্মার্টেস্ট ক্রিকেটার সাকিব আল হাসান

> কোয়ারেন্টাইনে সাকিব আল হাসান

> চাল-ডালের আড়তদার সাকিব আল হাসান!

> সাকিব আল হাসানের নতুন ব্যবসা

> পানির বিজ্ঞাপনে সাকিব আল হাসান

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত