ঢাকা, শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ১০ মিনিট আগে English

প্রকাশ : ৩০ অক্টোবর ২০২০, ১৩:৫৩

প্রিন্ট

তরুণদের সাথে টিকে থাকার চ্যালেঞ্জে মামুনুল

তরুণদের সাথে টিকে থাকার চ্যালেঞ্জে মামুনুল
স্পোর্টস ডেস্ক

নেপালের বিপক্ষে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। ম্যাচ দুটিকে সামনে রেখে গত ২৪ অক্টোবর শুরু হয় জাতীয় দলের অনুশীলন ক্যাম্প। অভিজ্ঞ মিডফিল্ডার মামুনুল ইসলাম ওই ক্যাম্পে আছেন। এই ৩১ বছর বয়সী ফুটবলারের মূল লক্ষ্য এখন তরুণ তারকাদের মধ্যে টিকে থাকাই।

আগামী ১৩ ও ১৭ নভেম্বর নেপালের বিপক্ষে দুটি ম্যাচ খেলবে বাংলাদেশ। এই ম্যাচ দুটি দিয়ে দীর্ঘ বিরতি শেষে ফুটবলে ফিরবে বাংলাদেশ। ম্যাচ দুটির জন্য ৩৬ জনের দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এই প্রাথমিক দলে সুযোগ পেয়েছেন মামুনুল। এবার প্রাথমিক দল থেকে মূল একাদশে জায়গা পেতে নিজেকে তৈরি করছেন মামুনুল।

এ ব্যাপারে গতকাল বৃহস্পতিবার সাংবাদিকদের সামনে মামুনুল বলেন, ‘আমি ছাড়া আমাদের দলের সবাই তরুণ। চেষ্টা করব তরুণদের সঙ্গে তাল মিলিয়ে, তাদের মতো লক্ষ্য নিয়ে তাদের চেয়ে ভালো করার। আমি দৌড়াচ্ছি আমার জায়গায়। তরুণদের সঙ্গে লড়াই করে আমাকে তাদের জায়গায় আসতে হবে। এটা খুবই ভালো এবং চ্যালেঞ্জিং। আমি চ্যালেঞ্জ খুব উপভোগ করি।

মামুনুল আরো বলেন, ‘দীর্ঘদিন আমরা মাঠের বাইরে ছিলাম। ব্যক্তিগতভাবে অনুশীলন করলেও, সেটা কোনো লক্ষ্য নিয়ে করা হয়নি। এতে অবশ্যই ফিটনেসের একটু ঘাটতি থাকে। এই ঘাটতি পূরণের জন্য গত কয়েকদিন কাজ করা হয়েছে।

এদিকে ম্যাচ দুটিকে সামনে রেখে গতকাল ঢাকায় ফিরেছেন বাংলাদেশ দলের প্রধান কোচ জেমি ডে ও অধিনায়ক জামাল ভূঁইয়া। গতকাল সকালে ডেনমার্ক থেকে ফিরেছেন জামাল। আর দুপুরে ইংল্যান্ড থেকে ফিরেছেন জেমি ডে।শুধু আমি নই, সব খেলোয়াড়ই চেষ্টা করছে শতভাগ দেওয়ার। প্রতিটা সেশনের শেষ পর্যন্ত পরিশ্রম করছে সবাই।’

অন্যদিকে দেশে ফিরে এখনই ফুটবলারদের ক্যাম্পে যোগ দিতে পারছেন না কোচ ও অধিনায়ক। আপাতত কয়েক দিন তাদের থাকতে হচ্ছে কোয়ারেন্টিনে।

বাংলাদেশ জার্নাল/এনআর/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত