ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

ফাতির অস্ত্রোপচার, মাঠের বাইরে চার মাস

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১০ নভেম্বর ২০২০, ১৭:২৪

ফাতির অস্ত্রোপচার, মাঠের বাইরে চার মাস

দুঃসংবাদ বার্সেলোনা শিবিরে। চার মাসের জন্য মাঠের বাইরে চলে গেলেন ‘বিস্ময় বালক’ আনসু ফাতি। শনিবার লা লিগায় বেতিসের বিপক্ষে ৫-২ গোলের বড় জয় পায় বার্সেলোনা। তবে ওই ম্যাচে ৩১তম মিনিটে বেতিসের ডি-বক্সে ফাউলের শিকার হন আনসু ফাতি। হাঁটুর চোট এতই বেশি ছিল যে দ্বিতীয়ার্ধে আর মাঠে নামতে পারেননি তিনি।

বার্সেলোনা কোচ রোনাল্ড কোম্যান জানিয়েছিলেন, আগাম সতর্ক হয়েই তাকে বিরতিতে তুলে নেওয়া হয়েছে। ডাচ কোচের কথায়, ‘বিরতিতে ও (ফাতি) খুব একটা স্বস্তি বোধ করছিল না। তাই আমরা কোনওরকম ঝুঁকি নিইনি। পরিবর্তনের পিছনে ওটাই কারণ।’

ফাতির চোটের অবস্থা বেশ গুরুতর ছিল। সোমবার রাতে তার পায়ে সফল অস্ত্রোপচার করা হয়েছে বলে এক বিবৃতিতে জানিয়েছে ক্লাব বার্সেলোনা। এদিকে সেরে উঠে মাঠে ফিরতে এখনো চার মাস সময় লাগবে বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসক রামোন কাগেট।

১৮ বছর বয়সী এই তরুণ বার্সার মূল একাদশের নিয়মিত সদস্য ছিলেন। চলতি মৌসুমে এ পর্যন্ত খেলছেন ১০টি ম্যাচ। লা লিগায় সাতটি ও চ্যাম্পিয়ন্স লিগে তিনটি। গোল করেছেন ৫টি অন্যদিকে করিয়েছেন ২টি। উল্লেখ্য, গত সেপ্টেম্বরে ইউক্রেনের বিরুদ্ধে জালে বল ঢুকিয়ে স্পেনের কনিষ্ঠ আন্তর্জাতিক গোলস্কোরার হিসেবে নজির গড়েছিলেন ফাতি।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত