ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

আইপিএল ফাইনাল

শিরোপার লড়াইয়ে টস জিতে ব্যাটিংয়ে দিল্লি

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১০ নভেম্বর ২০২০, ১৯:৫১

শিরোপার লড়াইয়ে টস জিতে ব্যাটিংয়ে দিল্লি

বিশ্বের ফ্রাঞ্চাইজি ক্রিকেটের সবচাইতে বড় এবং দামি আইপিএলের আরো একটি আসরের পর্দা নামছে। ক্রিকেট দুনিয়ার সবচাইতে রঙ্গিন আইপিএলের এবারের আসরের সেরার মুকুট উঠবে কার মাথায় সেটা নিশ্চিত হবে আজ। সেই মুকুটের লড়াইয়ে দুবাই আন্তর্জাতিক স্ট্যাডিয়ামে আজ মুম্বাই ইন্ডিয়ান্স এবং দিল্লি ক্যাপিট্যালসের লড়াই। এই লড়াইয়ে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন দিল্লি অধিনায়ক শ্রেয়াস আইয়ার। পঞ্চমবার আইপিএল জয়ের হাতছানি মুম্বাইয়ের সামনে। আর প্রথমবার আইপিএল জয়ের স্বাদ পেতে মরিয়া দিল্লি। টুর্নামেন্টে সার্বিক পারফরম্যন্সের ভিত্তিতে দিল্লি ক্যাপিটালসের থেকে এগিয়ে আছে রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্স। এখনও পর্যন্ত টুর্নামেন্টে তিনবারের সাক্ষাত হয়েছে দুই দলের। তিনবারই বাজিমাত করেছে মুম্বাই।

লিগে দু’বারের সাক্ষাতের পর প্লে-অফের লড়াইয়ে প্রথম কোয়ালিফায়ারে দিল্লিকেও হেলায় হারিয়ে প্রথম দল হিসেবে ফাইনালে উঠেছিল মুম্বাই। রোহিতদের কাছে হারলেও দ্বিতীয় কোয়ালিফায়ারে সানরাইজার্স হায়রাবাদকে হারিয়ে ফাইনালের টিকিট জোগাড় করে নেয় শ্রেয়স আইয়ারের দল। তবে মুম্বাইয়ের বিরুদ্ধে টুর্নামেন্টে দিল্লির হতশ্রী পারফরম্যান্স মানসিকভাবে এগিয়ে রাখবে রোহিতদের।

সর্বাধিক ১৮ পয়েন্ট নিয়ে এক নম্বরে লিগ শেষ করে প্লে-অফে উঠেছিল মুম্বই। আর দিল্লি ১৬ পয়েন্ট নিয়ে দু’ নম্বরে থেকে লিগ শেষ করে প্লে-অফ জায়গা করে নিয়েছিল। প্রথম কোয়ালিফায়ারে মুম্বাইয়ের কাছে হারলেও ফাইনালে অন্য ফলের আশায় দিল্লি।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত