ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৯ মিনিট আগে
শিরোনাম

প্রীতি ম্যাচে গোল উৎসবে রোনালদোরা

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১২ নভেম্বর ২০২০, ০৫:৪২

প্রীতি ম্যাচে গোল উৎসবে রোনালদোরা

প্রীতি ম্যাচে অ্যান্ডোরাকে ৭-০ গোলে বিধ্বস্ত করেছে পর্তুগাল। এই ম্যাচে জ্বলে উঠেছেন মাত্রই চোট থেকে সেরা উঠা পর্তুগীজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। যার কিনা ম্যাচ খেলতে পারা নিয়েই ছিল সংশয়ে। সেই রোনালদোই কিনা সামিল হয়েছেন পর্তুগালের গোল উৎসবে।

যদিও ম্যাচের শুরুর একাদশে ছিলেন না রোনালদো। কিন্তু যখন মাঠে নেমেছেন এরপর নিজে গোল করেছেন আবার পর্তুগালকে গোলও করিয়েছেন। অভিষেকেই গোল পেয়েছেন পেদ্রো নেতো, পলিনহোরা। ২০১৬ ইউরোর পর এই চার বছরে দেশের হয়ে প্রথম গোলের দেখা পেয়েছেন রেনাতো সানচেজ।

নেতো ও পলিনহোর গোলে প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে ছিল পর্তুগাল। দ্বিতীয়ার্ধে মাঠে নেমেছেন রোনালদো। ম্যাচের ৫৬ মিনিটে গোল করিয়েছেন সানচেজকে দিয়ে। ম্যাচের ৮৫তম মিনিটে হেড থেকে নিজের গোলটি আদায় করে নেন রোনালদো। ৩৫ বছর বয়সী রোনালদো দেশের হয়ে এ নিয়ে মোট ১০২ গোল করলেন। আন্তর্জাতিক ম্যাচে দেশের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ডধারী ইরানের আলী দাইয়িকে ছুঁতে আর মাত্র ৭ গোল চাই রোনালদোর।

এর আগে পলিনহো, সানচেজ ও অ্যান্ডোরার এমিলি গার্সিয়ার কাছ থেকে আত্মঘাতী গোল উপহার পায় পর্তুগাল। ম্যাচের ৮৮তম মিনিটে গোল করেন হোয়াও ফেলিক্স।

২০১৮ বিশ্বকাপের শেষ ষোলোয় উরুগুয়ের কাছে হারের পর এ সময়ের মধ্যে শুধু ইউক্রেনের কাছে হেরেছে পর্তুগাল। অর্থাৎ ২২ ম্যাচে মাত্র এক হার।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত