ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

লাহোর কালান্দার্সের জয়ে তামিমের ১৮ রান

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৫ নভেম্বর ২০২০, ১২:১৫

লাহোর কালান্দার্সের জয়ে তামিমের ১৮ রান

মোহাম্মদ হাফিজের দায়িত্বশীল ব্যাটিংয়ে এলিমিনেটর ২-তে পৌঁছে গেল তামিম ইকবালের লাহোর কালান্দার্স। শনিবার রাতে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) এলিমিনেটর ম্যাচে পেশোয়ারকে ৫ উইকেটে হারিয়েছে তামিম-হাফিসরা। তবে শুরুতে দারুণ কিছু করার ইঙ্গিত দিলেও ইনিংস বড় করতে পারেননি বাংলাদেশের বাঁহাতি তারকা তামিম ইকবাল।

এদিকে টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৭০ রান তোলে পেশোয়ার জালমি। জবাবে এক ওভার হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় লাহোর।

এদিন বল হাতে ম্যাচের শুরুতেই ব্রেক থ্রু এনে দেন লাহোরের শাহীন শাহ আফ্রিদি। ইনিংসের ২য় বলেই জালমির হায়দার আলিকে বোল্ড করে সাজঘরে ফেরান তিনি। এরপর ইমাম-উল-হক ও শোয়েব মাকসুদ ২য় উইকেট ৩১ রানের জুটিতে প্রাথমিক ধাক্কা সামলান।

তবে হুসেইনের বলে মাকসুদ ফিরে যান ১৬ রানে। একপ্রান্ত আগলে খলতে থাকা ইমাম-উল-হক ডেভিড ভিসার বলে আউট হলে আবারও বিপদে পরে জালমির। এরপর দলের হাল ধরেন দুই অভিজ্ঞ ফাফ ডু প্লেসি ও শোয়েব মালিক। ডু প্লেসির ব্যাট থেকে আসে ৩১ রান অন্যদিকে ইনিংসের সর্বোচ্চ ৩৯ রান করেন শোয়েব মালিকি।

শেষ দিকে হারদুস ভিলজোয়েনের ১৬ বলে তিন চার ও তিন ছক্কায় ৩৭ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৭০ রান সংগ্রহ করে পেশোয়ার জালমি। ১৭০ রানের জবাব দিতে নেমে শোয়েব মালিকের করা পেশওয়ার জালমির প্রথম ওভারে এক বল খেলার সুযোগ পেয়েছেন লাহোরের ওপেনার তামিম। এক বল থেকে নিয়েছেন এক রান। ইনিংসের দ্বিতীয় ওভারে রাহাত আলীর প্রথম পাঁচ বল থেকে দুই চারে তুলে নেন ১২ রান।

সাকিব মাহমুদের করা পরের ওভারের চতুর্থ বলে ছক্কা হাঁকানো তামিম ইনিংসের শেষ বলটিও হাঁকাতে চেয়েছিলেন। হাই শর্ট বলটিতে হুক করে চেয়েছিলেন তামিম। ঠিকভাবে ব্যাটে করতে না পেরে ইমাম-উল হকের হাতে ক্যাচ তুলে দেন। ফেরার আগে ১০ বলে ২টি চার ১টি ছয়ে ১৮ রান করেন তামিম।

তামিম ফেরার পরপর সোহেল আক্তারও ফিরে গেলে ৩৩ রানে তিন উইকেট হারিয়ে চাপে পরে লাহোর। তবে মোহাম্মদ হাফিজ দারুণ একটা ইনিংস খেলে সেই চাপ কাটিয়ে লাহোরকে জিতিয়েছেন। পাকিস্তানের এই অলরাউন্ডর ৪৬ বলে অপরাজিত ছিলেন ৭৪ রানে। তার টর্নেডো ইনিংসে ছিল ৯ চার ও ২ ছক্কা। অন্যদিকে বেন ডাঙ্ক ও সামিত প্যাটেল ২০টি করে রান করেছেন। ফলে ১৯ ওভারেই পাঁচ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় লাহোর কালান্দার্স।

এদিকে দ্বিতীয় কোয়ালিফায়ারে আগামীকাল রোববার মুলতান সুলতানসকে মোকাবিলা করবে লাহোর। শনিবার সুপার ওভারে গড়ানো প্রথম কোয়ালিফায়ারে মুলতানকে হারিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছে করাচি কিংস।

বাংলাদেশ জার্নাল/ডব্লিউএ/টিআই

  • সর্বশেষ
  • পঠিত