ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৯ মিনিট আগে
শিরোনাম

আমিরাতকে যত টাকা দিল ভারত

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৬ নভেম্বর ২০২০, ১৩:২৮

আমিরাতকে যত টাকা দিল ভারত

করোনাকালের মাঝেই সংযুক্ত আরব আমিরাতে সফলভাবে অনুষ্ঠিত হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ত্রয়োদশ আসর। তার জন্য আমিরাত ক্রিকেট বোর্ডকে ১৪ মিলিয়ন ডলার দিতে হয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই)। ভারতীয় মুদ্রায় এই অর্থের পরিমাণ প্রায় ১০০ কোটি রুপি (বাংলাদেশী টাকায় ১১৮ কোটি টাকা)।

এবারের আসরে রেকর্ড পঞ্চমবারের মতো শিরোপা নিজেদের ঘরে তুলেছে মুম্বাই ইন্ডিয়ানস। ৫৩ দিন ধরে চলা এই আসরে সর্বোমোট ৬০টি ম্যাচ খেলেছে অংশগ্রহণকারী আট দল।

করোনাভাইরাসের কারণে এবার নিজ দেশে টুর্নামেন্ট আয়োজন করতে পারেনি ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ফলে পুরো টুর্নামেন্ট হয়েছে মরুর দেশ সংযুক্ত আরব আমিরাতে। এ বছর আইপিএল না হলে বিসিসিআই প্রায় ৪ হাজার কটি টাকার ক্ষতির মুখ দেখত। তবে আরব আমিরাতে টুর্নামেন্ট হওয়ায় ক্ষতির হাত থেকে বেঁচে যায় বিসিসিআই। এদিকে সাধারণত আইপিএলের প্রতি ম্যাচ আয়োজনের জন্য রাজ্য ক্রিকেট সংস্থাগুলো ৬০ লাখ ভারতীয় রুপি পেত। তবে এবার সেটি বাড়িয়ে করা হয়েছে ১কোটি রুপি।

তবে আমিরাত এর থেকে ৫০ কোটি রুপি বেশি পাওয়ায় জন্ম নিয়েছে নানান সমালোচনার। আর ম্যাচপ্রতি প্রায় দ্বিগুণ অর্থ পেয়েছে শারজাহ, আবুধাবি ও দুবাই স্টেডিয়াম কর্তৃপক্ষ। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন এক ফ্র্যাঞ্চাইজি মালিক।

এছাড়া আইপি এলের কারণে প্রায় তিন মাস ধরে আমিরাতের ১৪টি পাঁচ তারকা হোটেলে অবস্থান নিয়েছিল দলগুলো। যা কিনা দেশটির ব্যবসা খাতেও অবদান রেখেছে।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত