ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

ক্ষোভে যুক্তরাষ্ট্রে স্থায়ী হচ্ছেন পাকিস্তানি ওপেনার

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২০ নভেম্বর ২০২০, ১৭:২৭

ক্ষোভে যুক্তরাষ্ট্রে স্থায়ী হচ্ছেন পাকিস্তানি ওপেনার

পাকিস্তানের জার্সিতে ১৩টি টেস্ট, ৪ ওয়ানডে খেলেছেন। ব্যাট হাতে গড়টা খুব একটা মন্দ নয় সামি আসলামের। কিন্তু ২৫ বছর বয়সী এ ওপেনার কোন অদৃশ্য কারণে গত তিন বছর জাতীয় দলে আর ডাকই পাননি। যে কারণে ক্যারিয়ার নিয়ে অনেক হতাশ তিনি। আর তাই নিজ দেশ ছেড়ে এ বাঁহাতি স্থায়ী হতে যাচ্ছেন আমেরিকায়। এমনটাই জানিয়েছে ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো।

জাতীয় দল থেকে ছিটকে পড়ার পর ঘরোয়া ক্রিকেটে রানের বন্যা বইয়েছেন সামি। গত বছর পাকিস্তানের কায়েদ-ই-আজম ট্রফিতে সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় ছিলেন। কিন্তু দল সাউদার্ন পাঞ্জাবের টিম ম্যানেজম্যান্টের সঙ্গে ঝামেলায় নিজের ক্যারিয়ার নিয়েই শঙ্কিত তিনি। এরপর তাকে কিনেছিল বেলুচিস্তান, যেটি কিনা দুর্বল দলগুলোর একটি। তিন রাউন্ডে আসলাম মাত্র একটি ফিফটি করতে পারেন। এরপর ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে বেলুচিস্তানের দ্বিতীয় বিভাগের দলে জায়গা হয় তার।

পাকিস্তান টেস্ট দলে এরইমধ্যে ওপেনার হিসেবে নিজেদের জায়গা মোটামুটি পাকা করে ফেলেছেন আবিদ আলি আর শান। ব্যাকআপ অপশন হিসেবে আছেন ইমাম উল হক। তারপরও ফেরার আশায় দিন গুনছিলেন আসলাম। তার সেই স্বপ্ন ভাঙে নিউজিল্যান্ড সফরে ৩৫ জনের দলেও জায়গা না পেয়ে। যে কারণে নিজেকে আর জাতীয় দলে দেখছেন না তিনি। তাই পাড়ি জমাতে চাইছেন আমেরিকায়। সেখানে খেলে নিজেকে প্রমাণ করতে পারেন। নিয়মিত পারফর্ম করলে তাকে হয়তো এক সময় আমেরিকার জাতীয় দলেও দেখা যেতে পারে।

তবে সত্যিই যদি আমেরিকায় থিতু হতে চান, শুরুতে সে দেশের টি-টোয়েন্টি লিগগুলোতে পারফর্ম করতে হবে আসলামকে। বয়স তো বেশি হয়নি, একটা সময় যুক্তরাষ্ট্রের জাতীয় দলেও দেখা যেতে পারে পাকিস্তানি এই ওপেনারকে।

বাংলাদেশ জার্নাল/টিআই
  • সর্বশেষ
  • পঠিত