ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

বার্সায় এটাই হবে মেসির শেষ মৌসুম!

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২০ নভেম্বর ২০২০, ১৮:২৬

বার্সায় এটাই হবে মেসির শেষ মৌসুম!

মহামারি করোনা ভাইরাসের কারণে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা চরম আর্থিক সমস্যার মধ্য দিয়ে যাচ্ছে। এই আর্থিক সমস্যায় প্রভাব পড়েছে লিওনেল মেসি ও বার্সার সম্পর্কেও। এর মধ্যেই বার্সায় মেসির শেষ দেখে ফেলেছেন বিশ্বকাপজয়ী ব্রাজিলের ফুটবলার রিভালদো। এই কিংবদন্তির মতে ন্যু-ক্যাম্পে আর্জেন্টাইন তারকার এটাই হয়তো শেষ মৌসুম।

মেসি-বার্সার চুক্তি নিয়ে বৃহস্পতিবার বেটফেয়ারে একটি কলাম লিখেছেন রিভালদো। ওই কলামের বরাত দিয়ে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা জানিয়েছে, মেসিকে নিয়ে সাবেক রিয়াল তারকা রিভালদোর ভবিষ্যদ্বাণী।

তবে চলতি মৌসুমের শুরুতে বার্সা ছাড়ার ঘোষণা দিয়েছিলেন মেসি। ট্রান্সফার ফি ইস্যুতে শেষ পর্যন্ত বাধ্য হয়ে আরো এক মৌসুম বার্সাতেই থাকতে হচ্ছে তাকে। কিন্তু বার্সায় মেসির চুক্তির মেয়াদ বেশি দিন নেই। আগের বেতন দিয়ে মেয়াদ বাড়ানোর মতো অবস্থাতে নেই বার্সা। করোনার কারণে আয় কমে গেছে ক্লাবটির। তাই খরচ কমাতে মেসির বেতনও কমাতে হবে কাতালান ক্লাবটির। কিন্তু আর্জেন্টাইন তারকা কি তাতে রাজি হবেন?

অন্যদিকে রিভালদো তেমন সম্ভাবনা দেখছেন না। নিজের কলামে ব্রাজিল তারকা লিখেছেন, ‘বার্সেলোনা এরই মধ্যে বেতন কর্তনের বিষয়ে খেলোয়াড়দের সঙ্গে আলোচনা করেছে। তবে মেসির চুক্তি নবায়নের পরিকল্পনায় এটা প্রভাব ফেলতে পারে। অবশ্যই অন্য ক্লাব থেকে মেসির আরো ভালো প্রস্তাব থাকবে। এরই মধ্যে গত মৌসুম শেষে সে দল ছাড়ার চেষ্টাও করেছিল। আমি জানি না, সিদ্ধান্ত বদল করাতে আমাদের বোর্ড তাকে কীভাবে বোঝাবে। আমার মতে, এই মৌসুমে কেবল চ্যাম্পিয়ন্স লিগ বা লা লিগা জয় অথবা ক্যোমান দলকে সুন্দর ফুটবল খেলাচ্ছেন দেখলে হয়তো মেসি সিদ্ধান্ত বদল করতে পারে। দুর্ভাগ্যবশত আমি আশঙ্কা করছি, এটাই ক্লাবের হয়ে তার শেষ মৌসুম হতে পারে।’

বাংলাদেশ জার্নাল/ডব্লিউএ/টিআই

  • সর্বশেষ
  • পঠিত