ঢাকা, সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ২০ মিনিট আগে English

প্রকাশ : ২১ নভেম্বর ২০২০, ১০:৩৬

প্রিন্ট

অবশেষে থামলো পিএসজির জয়যাত্রা

অবশেষে থামলো পিএসজির জয়যাত্রা
নেইমার, ছবি সংগৃহিত
স্পোর্টস ডেস্ক

চলতি ফ্রেঞ্চ লিগে প্রথম দুই ম্যাচে হার দিয়ে শুরুর পর টানা ৮ ম্যাচ জিতেছিল ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। এরপর টানা ৮ ম্যাচে জয়। লিগের ১১তম ম্যাচে এসে থেমেছে তাদের জয়যাত্রা। এতে অবশ্য পয়েন্ট টেবিলে সমস্যা হয়নি, ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষেই রয়েছে পিএসজি। সমান ম্যাচে ২০ পয়েন্ট পাওয়া মোনাকোর অবস্থান দ্বিতীয়।

শুক্রবার বাংলাদেশ সময় রাত দুইটার ম্যাচে মোনাকোর মাঠে খেলতে নামে পিএসজি। ম্যাচে জোড়া গোল করেছেন তরুণ তারকা কাইলিয়ান এমবাপে। তবু ম্যাচ জিততে পারেনি পিএসজি। দারুণ প্রত্যাবর্তনের গল্প লিখে পিএসজিকে ৩-২ গোলে হারিয়ে দিয়েছে লিগে তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী মোনাকো।

এদিন দলে ফিরে কিলিয়ান এমবাপে করেছেন দুই গোল। পিএসজির ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার দলে ফিরলেও গোল পাননি। আর মোনাকোর হয়ে জোড়া গোল করেন কেভিন ভোলান্ড। অপর গোলটি করেন সেস ফ্যাব্রিগাস।

ইনজুরি থেকে ফিরে এদিন এমবাপে ২৫ মিনিটের মাথায় লিড এনে দেন। অ্যানহেল ডি মারিয়ার দারুণ এক থ্রু পাস থেকে মোনাকোর ডি-বক্সের ভেতর বল পেয়ে যান এমবাপে। সেখান থেকে বল জালে জড়াতে ভুল করেননি তিনি। ফলে ১-০ গোলে এগিয়ে যায় পিএসজি।

এরপর ম্যাচের ৩৫ মিনিটে মোনাকোর ইউসুফ ফোয়ানা পিএসজির রাফিনহাকে বাজে ভাবে ফাউল করে বসেন। সঙ্গে সঙ্গে বাঁশি বাজান রেফারি। পরে ভিএআরের মাধ্যমে পেনাল্টি নিশ্চিত করেন রেফারি। এই পেনাল্টি থেকে ৩৭ মিনিটে গোল করে পিএসজিকে ২-০ গোলের লিড এনে দেন এমবাপে।

এরপর প্রথমার্ধের শেষে ৪৫ মিনিটে এমবাপে আরও একটি গোলের স্বাদ পেলেও তা অফসাইডের ফাঁদে বাতিল হয়ে যায়। ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় পিএসজি।

বিরতি থেকে ফিরে মোনাকোর খেলা দেখে মনেই হচ্ছিল না প্রথমার্ধে তারা দুই গোল হজম করেছে। একের পর এক আক্রমণে তারা চেপে ধরে পিএসজিকে। ম্যাচের ৫২ মিনিটে প্রথম গোলের দেখা পায় মোনাকো। কেভিন ভোলদানোর দুর্দান্ত এক গোলে ব্যবধান কমায় মোনাকো।

পিএসজি কোচ এরপর ডি মারিয়াকে উঠিয়ে নেইমারকে মাঠে নামান। তাতেও বেশি একটা সুবিধা করতে পারেনি পিএসজি। বরং নেইমার মাঠে নামার ৮ মিনিটের মাথায় ভোলদানোর দ্বিতীয় গোলে ২-২ সমতায় ফেরে মোনাকো।

এরপর ম্যাচের ৮৪ মিনিটে ভালদানোকে ফাউল করে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন পিএসজির ডিফেন্ডার আবদৌ ডায়ালো। ডায়ালো মাঠ ছেড়ে যাওয়ার আগে মোনাকোকে উপহার দিয়ে যান পেনাল্টি। আর স্পট কিক থেকে গোল করতে ভুল করেননি সাবেক বার্সেলোনার খেলোয়াড় অভিজ্ঞ সেস্ক ফ্যাব্রিগাস। এই গোলের সুবাদে প্রথমার্ধে দুই গোলে পিছিয়ে থেকেও ৩-২ ব্যবধানে ম্যাচ জিতে মাঠ ছাড়ে মোনাকো।

বাংলাদেশ জার্নাল/ ডাব্লিউ/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত