ঢাকা, শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ৮ মাঘ ১৪২৭ আপডেট : ১৬ মিনিট আগে English

প্রকাশ : ২৭ নভেম্বর ২০২০, ১৮:১১

প্রিন্ট

পোলার্ডের তাণ্ডবেও হারলো উইন্ডিজ

পোলার্ডের তাণ্ডবেও হারলো উইন্ডিজ
নিউজিল্যান্ডের বিপক্ষে আজ তাণ্ডব চালিয়েছিলেন পোলার্ড

স্পোর্টস ডেস্ক

অকল্যান্ডে বৃষ্টিবিঘ্নিত সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। ২০ ওভারের ম্যাচ বৃষ্টির কারণে কমে হয়ে গেছে ১৬ ওভারে। ছোট ফরম্যাট আরো ছোট হওয়াতে তাণ্ডব চালিয়েছে দুই দলের ব্যাটসম্যানেরাই। দুই দল মিলিয়ে ২৩টি ছক্কা মেরেছে। যার মধ্যে ওয়েস্ট ইন্ডিজের ১২টি, এর মধ্যে পোলার্ডেরই৮ টি। নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা ছক্কা হাঁকান ১১টি।

কিন্তু এমন ম্যাচে শেষ হাসি হেসেছে নিউজিল্যান্ড। ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে তারা ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছে ৫ উইকেট আর ৪ বল হাতে রেখে।

তবে শুরুতে টস হেরে ব্যাট করতে নেমে ২০ বলেই ৫৮ রান তুলে ফেলেছিল ক্যারিবিয়রা। এরপর ১ রান যোগ করতেই ৫টি উইকেট হারিয়ে বসে ওয়েস্ট ইন্ডিজ। বিনা উইকেটে ৫৮ থেকে ৫ উইকেটে পরিণত হয় ৫৯ রানে। তারপর দলের হাল ধরেন পোলার্ড। অ্যালেনকে নিয়ে ষষ্ঠ উইকেটে ৮৪ রানের জুটি গড়েন তিনি। অ্যালেন ২৬ বলে ৩০ করে ফিরলেও ইনিংসের শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন বিধ্বংসী পোলার্ড। ৩৭ বলে ৭৫ রানের হার না মানা ইনিংসে ৪টি চারের সঙ্গে ৮টি ছক্কা হাঁকান এই অলরাউন্ডার। সবমিলিয়ে ১৬ ওভার শেষে ৭ উইকেটে ১৮০ রানের পাহাড় গড়ে ওয়েস্ট ইন্ডিজ।

নিউজিল্যান্ডের বোলারদের মধ্যে ৪ ওভারে মাত্র ২১ রান খরচায় ৫টি উইকেট নেন লুকি ফার্গুসন। ২টি উইকেট পান টিম সাউদি।

ডিএল মেথডে ১৭৬ রানের লক্ষ্যে ৬৩ রান তুলতেই শীর্ষ ৪ ব্যাটসম্যানকে হারিয়ে বসে স্বাগতিকরা। তারপর ডেভন কনওয়ে আর জিমি নিশাম পঞ্চম উইকেটে তুলেন ৭৭ রান। কনওয়ে ২৯ বলে ৪১ রান করে ফিরলে বাকি কাজটা মিচেল স্যান্টনারকে নিয়েই সেরেছেন নিশাম। ২৪ বলে ৫ বাউন্ডারি আর ৩ ছক্কায় ৪৮ রানে অপরাজিত থাকেন নিশাম। মারকুটে ব্যাটিং করেছেন স্যান্টনারও। ১৮ বলে ৩ ছক্কায় তিনি খেলেছেন হার না মানা ৩১ রানের ইনিংস।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত