ঢাকা, সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭ আপডেট : ১০ মিনিট আগে English

প্রকাশ : ২৭ নভেম্বর ২০২০, ২১:৩২

প্রিন্ট

বড় হারে সফর শুরু কোহলিদের

বড় হারে সফর শুরু কোহলিদের
ছবি: সংগৃহীত

স্পোর্টস ডেস্ক

অস্ট্রেলিয়ানদের দাপুটে ক্রিকেটে সিডনিতে সিরিজের প্রথম ওয়ানডেতে হারের তিক্ত স্বাদ পেল টিম ইন্ডিয়া। ৬৬ রানে হেরে সিরিজ শুরু হয়েছে ভারতের। ম্যাচে দুর্দান্ত সেঞ্চুরি উপহার দিয়েছেন অ্যারন ফিঞ্চ ও স্টিভেন স্মিথ।

বুমরাহ-চাহালদের তুলোধুনো করে ৬ উইকেটে ৩৭৪ রানের বড় পুঁজি গড়ে অস্ট্রেলিয়া। যা কিনা ভারতের বিপক্ষে তাদের সর্বোচ্চ দলীয় সংগ্রহ।

জবাবে ব্যাট করতে নেমে মিচেল স্টার্কের প্রথম ওভারেই উঠেছে ২০ রান। প্রথম ৫ ওভারে ভারতের রান কোনো উইকেট না হারিয়ে ৫৩! এমন দুর্দান্ত শুরুর খানিক পর ছন্দপতন।

জশ হ্যাজলউডের বলে পয়েন্টে গ্লেন ম্যাক্সওয়েলের ক্যাচ হয়ে ফেরেন ১৮ বলে ২২ রান করা মায়াঙ্ক আগারওয়াল। হ্যাজলউডে পরে এক ওভারেই ফেরান বিরাট কোহলি ও শ্রেয়াস আইয়ারকে।

শিখর ধাওয়ান ও পান্ডিয়ার জুটি ভারতকে লড়াইয়ে ফেরানোর আশা জাগালেও হার এড়াতে পারেনি। তাদের পঞ্চম উইকেটে ১২৮ রানের জুটি শুধু ব্যবধানই কমায়। ৮৬ বলে ৭৪ রান করে ধাওয়ান আর ৭৬ বলে ৯০ রান করে আউট হন হার্দিক পান্ডিয়া। এরপর নবদিপ সাইনি (২৯*), রবীন্দ্র জাদেজাদের (২৫) সৌজন্যে তিনশ ছাড়াতে পারে ভারত।

এর আগে প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ৩৭৪ রান করে অস্ট্রেলিয়ান। ডেভিড ওয়ার্নার আর অ্যারন ফিঞ্চ উদ্বোধনী জুটিতেই তুলেন ১৫৬ রান। ৭৬ বলে ৬৯ রান করা ওয়ার্নারকে ফিরিয়ে এই জুটি ভাঙেন মোহাম্মদ শামি। রানের খাতায় দ্বিতীয় উইকেট জুটিতে যোগ হয় ১০৮। ১২৪ বলে ৯ বাউন্ডারি আর ২ ছক্কায় ১১৪ রান করে জাসপ্রিত বুমরাহর শিকার হন ফিঞ্চ।

এরপর মার্কাস স্টয়নিস ইয়ুজবেন্দ্র চাহালের ঘূর্ণিতে কোন রান না করেই আউট হন। মাত্র ১৯ বলে ৫ বাউন্ডারি আর ৩ ছক্কায় ৪৫ রান করে ম্যাক্সওয়েল সাজঘরে ফিরলেও ঝড়ো সেঞ্চুরি তুলে নিতে ভুল করেননি স্মিথ। ইনিংসের তিন বল বাকি থাকতে ৬৬ বলে ১১ চার আর ৪ ছক্কায় করেন ১০৫ রানে আউট হন তিনি।

ভারতীয় বোলারদের মধ্যে ৫৯ রানে তিন উইকেট নেন পেসার শামি। বুমরাহ ১০ ওভারে ৭৩, নভদ্বীপ সাইনি ১০ ওভারে ৮৩, ইয়ুজবেন্দ্র চাহাল ১০ ওভারে ৮৯ আর রবীন্দ্র জাদেজা ১০ ওভারে খরচ করেন ৬৩ রান।

অস্ট্রেলিয়ার পক্ষে জাম্পা ৫৪ রানে নেন ৪টি উইকেট। ৫৫ রানের বিনিময়ে ৩ উইকেট শিকার জস হ্যাজলেউডের।

আরও পড়ুন- ফিফা র‌্যাংকিংয়ে বাংলাদেশের উন্নতি

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত