ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৪ মিনিট আগে
শিরোনাম

৮ ফেব্রুয়ারি থেকে শুরু অস্ট্রেলিয়ান ওপেন

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৯ ডিসেম্বর ২০২০, ১৮:০৯

৮ ফেব্রুয়ারি থেকে শুরু অস্ট্রেলিয়ান ওপেন
অস্ট্রেলিয়ান ওপেন

তিন সপ্তাহ পিছিয়ে আগামী বছরের ৮ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেন, চলবে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত। এই তথ্য নিশ্চিত করেছেন টুর্নামেন্ট প্রধান ক্রেইগ টিলে। টুর্নামেন্টের প্রাইজমানি ধরা হয়েছেন ৭১ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলার।

একইসাথে টিলে আরো নিশ্চিত করেছেন খেলোয়াড়দের অবশ্য বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে।

টেনিস অস্ট্রেলিয়া ও মেলবোর্ন সিটি কর্মকর্তাদের সাথে দীর্ঘ আলোচনার পর সিদ্ধান্ত হয়েছে সিঙ্গেলস, ডাবলস ও হুইলচেয়ার প্রতিযোগিতা যথারীতি স্বাভাবিক নিয়মেই অনুষ্ঠিত হবে।

তবে পুরুষ ও নারী উভয় বিভাগের বাছাইপর্ব ১০-১৩ জানুয়ারি যথাক্রমে দোহা ও দুবাইয়ে অনুষ্ঠিত হবে। যদিও জুনিয়র চ্যাম্পিয়নশীপ আপাতত বাতিলের সিদ্ধান্ত হয়েছে।

টিলে বলেছেন, ‘এবারের আয়োজনটি অনেকদিক থেকেই ঐতিহাসিক হয়ে থাকবে। ১০০ বছরেরও বেশী সময়ের ইতিহাসে এই প্রথমবারের মত অস্ট্রেলিয়ান ওপেন ফেব্রুয়ারিতে শুরু হচ্ছে। আশা করছি খেলোয়াড়রা তাদের সেরাটা দিয়ে এই আয়োজনকে স্মরণীয় করে রাখবে।’

সাধারণত বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম ১৮ জানুয়ারি থেকে শুরু হয়ে থাকে। নতুন তারিখ অনুযায়ী খেলোয়াড়রা ১৫ জানুয়ারি থেকে অস্ট্রেলিয়ায় প্রবেশ করতে পারবে এবং তারপর তাদেরকে জৈব সুরক্ষা বলয়ের মধ্যে দুই সপ্তাহের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে। ধারণা করা হচ্ছে সবাইকে টুর্নামেন্ট নির্ধারিত নির্দিষ্ট হোটেলেই অবস্থান করতে হবে। তবে দিনে তারা পাঁচ ঘন্টা অনুশীলনের সুযোগ পাবেন বলে ইঙ্গিত রয়েছে।

অক্টোবরে করোনার দ্বিতীয় প্রবাহে দ্বিতীয় দফায় এক মাসের লকডাউন করা হয়েছিল মেলবোর্নে।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত