ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

আম্পায়ারিং নিয়ে হতাশ বুমরাহ

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৭ ডিসেম্বর ২০২০, ১৭:২৬

আম্পায়ারিং নিয়ে হতাশ বুমরাহ
জাসপ্রীত বুমরাহ

করোনার কারণে ক্রিকেটের অনেক নিয়মই এখন নতুন। আগের মত টেস্টে এখন আর নিরপেক্ষ আম্পায়ার থাকে না। করোনা ইস্যুতে স্বাগতিক আম্পায়ার দিয়েই ম্যাচ পরিচালনার সুযোগ দিয়েছে আইসিসি। আর এটি নিয়েই এবার প্রশ্ন তুলেছেন ভারতের পেসার জাসপ্রিত বুমরাহ।

মেলবোর্ন টেস্টে একটি রানআউটের সিদ্ধান্ত অজিদের পক্ষে গেছে বলে মনে করছেন অনেকে। সেটা থেকেই অস্ট্রেলিয়ার বিপক্ষের ম্যাচে ভারতের পক্ষ থেকেই প্রশ্ন তোলা হলো আম্পায়ারিং নিয়ে। অধিনায়ক টিম পেইনকে রানআউট না দেয়ায় আম্পায়ারের ওপর চটেছেন ভারতীয় সমর্থকরা।

এই বিষয়ে বুমরাহ বলেন, 'এ বিষয়গুলো আমাদের নিয়ন্ত্রণে নেই। আমি বুঝতে পারছি যে পরিস্থিতি এখন এমন, যেটা কারও হাতে নেই। এ বিষয়গুলোতে নজর দিতে চাই না। তবে এটা হতাশাজনক যে নিরপেক্ষ আম্পায়ারদের ভ্রমণ করে ম্যাচ পরিচালনার অনুমতি নেই।'

অস্ট্রেলিয়ার ইনিংসের ৫৫তম ওভারের শেষ বলে এক রানের জন্য দৌড়ান ক্যামেরন গ্রিন ও টিম পেইন। স্ট্রাইকিং প্রান্তে দৌড়াচ্ছিলেন টিম পেইন, উমেশ যাদবের থ্রোতে স্ট্যাম্প ভেঙে দেন ঋষভ পান্থ। রিপ্লেতে দেখে নটআউটের সিদ্ধান্ত জানান পল উইলসন।

তবে রিপ্লেতে এক পাশের ক্যামেরায় মনে হচ্ছে ব্যাট দাগের ওপারে নিতে পারেননি পেইন। আবার অন্য পাশের ক্যামেরায় দেখা যাচ্ছিল যে অল্পের জন্য দাগে প্রবেশ করেছেন তিনি। তাই নটআউটের সিদ্ধান্ত দেন আম্পায়ার পল উইলসন।

এদিকে অস্ট্রেলিয়ার সাবেক লেগস্পিনার শেন ওয়ার্ন মনে করেন যে, সেখানে রানআউট ছিলেন পেইন।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত