ঢাকা, বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ৩ আষাঢ় ১৪২৮ আপডেট : ১ ঘন্টা আগে

প্রকাশ : ২৯ ডিসেম্বর ২০২০, ০৩:১৪

প্রিন্ট

উদ্বোধনের অপেক্ষায় মুক্তিযোদ্ধা আব্দুল হাকিম স্টেডিয়াম

উদ্বোধনের অপেক্ষায় মুক্তিযোদ্ধা আব্দুল হাকিম স্টেডিয়াম
ছবি- প্রতিনিধি

জামালপুর প্রতিনিধি

উদ্বোধনের অপেক্ষায় জামালপুরে এডভোকেট আব্দুল হাকিম আধুনিক স্টেডিয়াম। গ্যালারীসহ স্টেডিয়ামের সকল অবকাঠামো নানা রঙ্গে সেজেছে। তবে পুরো প্রস্তুতি সম্পন্ন হলেও উদ্বোধন হচ্ছে না। কবে নগাদ স্টেডিয়ামটি উদ্বোধন হবে এই নিয়ে কথা হয় জেলা ক্রীড়া সংস্থার সভাপতি জামালপুরের জেলা প্রশাসক এনামুল হকের সাথে।

তিনি বলেন, ১৮ ডিসেম্বর ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়াম উদ্বোধনের কথা ছিল। কিন্তু ক্রীড়া প্রতিমন্ত্রীর অসুস্থজনিত কারনে উদ্বোধন অনুষ্ঠানটি বাতিল হয়ে যায়। কবে উদ্বোধন হবে এখনো তারিখ নির্ধারিত হয়নি। তবে শীগ্রই স্টেডিয়ামটি উদ্বোধন করা হবে বলে জানালেন তিনি।

জাতীয় ক্রীড়া পরিষদের অর্থায়নে ৩৯ কোটি টাকা ব্যায়ে জামালপুরে নির্মিত হয়েছে বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আব্দুল হাকিম আধুনিক স্টেডিয়াম। স্টেডিয়াম নির্মাণ প্রকল্প বাস্তবায়নের নির্ধারিত তারিখ ছিল ২০১৯ সালের ৩০ জুন। যৌথ ঠিকাদারি প্রতিষ্ঠান তমা কনষ্ট্রাকশন, মেসার্স বিনিময় কনস্ট্রাকশন ও মেসার্স কিউ এইচ মাসুদ এন্ড কোম্পানী নির্ধারিত তারিখের দেড় বছর পর নির্মাণ কাজ সম্পন্ন করে ৭ ডিসেম্বর নব নির্মিত স্টেডিয়াম বুঝিয়ে দেয় জেলা ক্রীড়া সংস্থাকে।

স্টেডিয়াটিতে থাকছে আন্তর্জাতিক মানের ক্রিকেট ও ফুটবল খেলার মাঠ, চারতলা আধুনিক ভবনে প্যভেলিয়ন, ৩লা মিডিয়া সেন্টার, ভিআইপি লাউঞ্জ, ইনডোর, ডরমেটরি, খেলোয়াড়দের ড্রেসিং রুম, ফিটনেসের জন্য জিমসহ নানা সুযোগ সুবিধা। শেডসহ ১৪ হাজার দর্শক ধারণ ক্ষমতা সম্পন্ন ১২ ধাপ বিশিষ্ট গ্যালারী নির্মাণ করা হয়েছে। পরবর্তীতে দিবারাত্রী খেলা অনুষ্ঠানের জন্য স্টেডিয়ামে যুক্ত হবে ফ্লাট লাইট।

মাঠে অনুশীলনরত ঢাকা ব্রার্দাস ইউনিয়নের খেলোয়াড় জামালপুরের ক্রিকেটার আরিফুল হক জনি বলেন, আগে নানা সমস্যা ক্রিকেট খেলা শিখেছি। ভাবতেই ভাল লাগছে আর্ন্তজাতিক মানের স্টেডিয়ামে আমরা খেলতে পারবো। শারীরিক ফিটনেসের জন্য জিম, ইনডোরসহ নানা ফ্যাসেলিটি পেয়ে আমরা ভাল কিছু করতে পাবো।

ক্রিকেট কোচ মিজানুর রহমান মিজু বলেন, খেলোয়াড়দের কোচিং করাতে নানাবিধ সমস্যায় ভুগতাম। আধুনিক স্টেডিয়ামটি গড়ে উঠায় সে সমস্য নেই। খেলোয়াড় তৈরীতে নিজেকে বিলিয়ে দেয়ার প্রত্যয় ব্যক্ত করলেন এই ক্রিকেট কোচ।

জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক আব্দুল্লাহ আল ফুয়াদ রেদুয়ান বলেন, অত্যাধুনিক সুযোগ সুবিধা সম্পন্ন আধুনিক স্টেডিয়াম হওয়ায় জামালপুরের ক্রিড়াঙ্গনে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে। এই মাঠ থেকে ক্রিকেট ফুটবলসহ অন্যন্য ইভেন্টে অনেক খেলোয়াড় জাতীয় পর্যায়ে প্রতিনিধিত্ব করেছে। আমি মনে করি আরো ভালো ভালো খেলোয়াড় বেড়িয়ে আসবে। জাতীয় পর্যায়ের লীগ ও খেলোয়াড়দের প্রশিক্ষনে ব্যবস্থাসহ জামালপুরের ক্রীড়াঙ্গনকে ঢেলে সাজানোর আশাবাদ ব্যক্ত করলেন এই ক্রীড়া সংগঠক।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত