ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

উইজডেনের ‘সেরা কিশোর একাদশে’ মুশফিক

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০২ জানুয়ারি ২০২১, ১৩:৩৯

উইজডেনের ‘সেরা কিশোর একাদশে’ মুশফিক
উইজডেনে মুশফিক

কৈশোরে অভিষেকের পর যারা নিজেদের টেস্ট ক্যারিয়ারে নজরকাড়া সাফল্য পেয়েছেন তাদের নিয়ে একটি সেরা একাদশ নির্বাচন করেছে উইজডেন। জনপ্রিয় এই ক্রিকেট সাময়িকীর সেরা দলে জায়গা পেলেন বাংলাদেশের উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। যেখানে অধিনায়ক হিসেবে আছেন পাকিস্তানের বিশ্বকাপজয়ী ক্রিকেটার ইমরান খান।

মুশফিক সম্পর্কে উইজডেন লিখেছে, ‘৩৩ বছর বয়সেও মুশফিকুর রহিম দারুণ এগিয়ে যাচ্ছেন। ইতোমধ্যে নিজ দেশের অন্যতম সেরা ক্রিকেটার হিসেবে পরিচিতি পেয়েছেন। ছোট শরীরের সুদর্শন চেহারার এই ক্রিকেটার একমাত্র উইকেটরক্ষক, টেস্টে যার একটির বেশি দ্বিশতক আছে। বাংলাদেশ ২০০ রানের বেশি যত স্কোর করেছে, সেখানে তার ৬০ শতাংশ করে রান।’

ইংল্যান্ডের বিপক্ষে লর্ডসে ২০০৫ সালে টেস্ট অভিষেক হয় মুশফিকের। এখন পর্যন্ত ৭০টি সাদা পোশাকের ম্যাচ খেলেছেন বগুড়ার এই ক্রিকেটার। ১৩০ ইনিংস ব্যাট করে ৩৬.৪৭ গড়ে তার সংগ্রহ ৪৪১৩ রান। ৭ সেঞ্চুরি, ২১ ফিফটির পাশাপাশি আছে ৩টি ডাবল সেঞ্চুরি। ২১৯ রানের ইনিংস তার সর্বোচ্চ।

উইজডেনের সেরা কিশোর একাদশ:

ইমরান খান (অধিনায়ক), শচীন টেন্ডুলকার, নেইল হার্ভে, ডেনিস কম্পটন, মার্টিন ক্রো, গ্রায়েম পোলক, গ্যারি সোবার্স, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), অনিল কুম্বলে, ওয়াসিম আকরাম এবং প্যাট কামিন্স।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত