ঢাকা, মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭ আপডেট : ১৭ মিনিট আগে English

প্রকাশ : ২১ জানুয়ারি ২০২১, ১৭:৪১

প্রিন্ট

ফ্রাঞ্চাইজি ক্রিকেটকে বিদায় জানালেন মালিঙ্গা

ফ্রাঞ্চাইজি ক্রিকেটকে বিদায় জানালেন মালিঙ্গা
লাসিথ মালিঙ্গা

স্পোর্টস ডেস্ক

মুম্বাই ইন্ডিয়ান্সের স্কোয়াড থেকে বাদ হয়েই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকে অবসর নিলেন লাসিথ মালিঙ্গা। আইপিএল ফ্র্যাঞ্চাইজি থেকেই মালিঙ্গার অবসরের কথা ঘোষণা করা হয়।

৩৭ বছর বয়সী এই পেসার সর্বশেষ ম্যাচ খেলেছেন গত বছরের মার্চে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শ্রীলঙ্কার টি-টোয়েন্টি ম্যাচে। ২০১৯ সালের আগস্টে ভারতের বিপক্ষে খেলেন শেষ আন্তর্জাতিক ওয়ানডে। করোনাভাইরাস পরিস্থিতির কারণে ভ্রমণ নিষেধাজ্ঞা ও কঠোর বিধির কথা চিন্তা করে এবং পরিবারের সঙ্গে আলাপ করে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নেন মালিঙ্গা।

টি-টোয়েন্টিতে আন্তর্জাতিক ও ক্লাবে ২৯৫ ম্যাচ খেলে ৩৯০ উইকেট তার। সর্বাধিক টি-টোয়েন্টি উইকেটশিকারির তালিকায় তার উপরে কেবল ওয়েস্ট ইন্ডিজের ডোয়াইন ব্রাভো (৫১২)।

বিদায়ের ঘোষণা দিয়ে এই লঙ্কান পেসার ২১ জানুয়ারি নিজের টুইটারে এক ভিডিও বার্তায় বলেছেন, ‘পরিবারের সঙ্গে আলোচনার পর আমি মনে করেছি সব ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকে অবসর নেওয়ার এখনই সঠিক সময়। মহামারি পরিস্থিতি ও ভ্রমণ নিষেধাজ্ঞার কারণে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে পুরোপুরি অংশ নেওয়া আমার জন্য কঠিন হয়ে পড়বে। তাই এই সিদ্ধান্ত নেওয়া ঠিক। আসন্ন নিলামের প্রস্তুতি নেওয়ার আগেই আমি মুম্বাই ইন্ডিয়ান্সকে একই কথা বলেছিলাম। তারা আমাকে সমর্থন করেছে ও বুঝেছে। চমৎকার ১২টি বছর পার করার জন্য আম্বানি পরিবারকে, মুম্বাই ইন্ডিয়ান্স ফ্র্যাঞ্চাইজির প্রত্যেককে ও সব ভক্তদের ধন্যবাদ জানাই।’

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত