ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

সৌদির লোভনীয় প্রস্তাবে রোনালদোর না

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২১, ১২:১৯

সৌদির লোভনীয় প্রস্তাবে রোনালদোর না
সৌদি আরবকে রোনালদোর না

নিজেদের ভাবমূর্তি উজ্জ্বল করতে বিশ্বখ্যাত ক্রীড়া ব্যক্তিত্বদের দিকে ঝুঁকেছে সৌদি আরব। আগামী মাস থেকে দেশটি বিশাল আকারে শুরু করবে ‘ভিজিট সৌদি আরব’ ক্যাম্পেইন। এই প্রচারণায় অংশ নিতে সৌদির পর্যটন বোর্ড প্রস্তাব দিয়েছিল ক্রিশ্চিয়ানো রোনালদোকে। তবে ৬২ কোটি টাকার এই প্রস্তাব পর্তুগীজ সুপারস্টার ফিরিয়ে দিয়েছেন বলে জানিয়েছে বৃটিশ সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফ। একই প্রস্তাব লিওনেল মেসিকেও দেয়া হয়েছে বলে দাবি টেলিগ্রাফের।

চলতি সপ্তাহের শুরুতেই ফুটবলের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা হয়েছেন রোনালদো। অপরদিকে মেসিও ষষ্ঠবারের মতো বিশ্বের সেরা ফুটবলারের শিরোপা জিতেছেন। তাদের ব্যবহার করেই সৌদি আরব সরকার পর্যটনশিল্পকে চাঙ্গা করার পরিকল্পনা করেছিল। সৌদি সরকারের মূল লক্ষ্যই হচ্ছে, বিদেশি পর্যটকদের দেশে নিয়ে আসা ও দেশের পর্যটনশিল্পকে এগিয়ে নিয়ে যাওয়া।

মানবাধিকারের অভাব রয়েছে বলে সৌদি আরবের দীর্ঘদিনের বদনাম। সেই বদনাম ঘোচানোর জন্যই রোনালদো ও মেসির মতো তারকাদের তারা ব্যবহার করতে চাইছিল। এমনকি করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে নতুন করে পৃথিবীর কাছে নিজেদের তুলে ধরতে চায় সৌদি। কিন্তু রোনালদো প্রস্তাব ফিরিয়ে দেওয়ায় সেই পরিকল্পনা অনেকটাই ধাক্কা খেলো।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত