ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২০ মিনিট আগে
শিরোনাম

বন্ধু, একটু দেরি হয়ে গেল

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৯ জানুয়ারি ২০২১, ১৫:৩৭  
আপডেট :
 ২৯ জানুয়ারি ২০২১, ১৭:০৭

বন্ধু, একটু দেরি হয়ে গেল

বাংলাদেশ ক্রিকেট দলের তৃতীয় নির্বাচক হিসেবে দায়িত্ব পেয়েছেন বাঁহাতি স্পিনার আব্দুর রাজ্জাক। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু ও নির্বাচক হাবিবুল বাশার সুমনের সঙ্গে দল নির্বাচনে এখন প্রত্যক্ষ ভূমিকা থাকবে রাজ্জাকেরও। বুধবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কার্যনির্বাহী কমিটির সভায় নেয়া হয়েছে এ সিদ্ধান্ত।

এমন গুরুত্বপূর্ণ দায়িত্ব পাওয়ায় সাবেক এই অভিজ্ঞ বাঁহাতি স্পিনার সাবেক সতীর্থ ও শুভাকাঙ্ক্ষীদের কাছ থেকে শুভেচ্ছার বন্যায় ভাসছেন।

তবে তার 'বন্ধু' ও সাবেক সতীর্থ মাশরাফি বিন মর্তুজা কিছুটা দেরিতে শুভেচ্ছা জানালেন। শুক্রবার (২৯ জানুয়ারি) এক ফেসবুক পোস্টে টাইগারদের সাবেক অধিনায়ক ও দেশ সেরা পেসার মাশরাফি বন্ধু রাজ্জাককে শুভেচ্ছা জানিয়েছেন। সেই পোস্টে তিনি লিখেছেন, 'খান আবদুর রাজ্জাক (রাজ), বন্ধু একটু দেরি হয়ে গেল শুভকামনা জানাতে। হয়তো আমার মতো অনেক মানুষ তোর এই অর্জনে খুশি হয়েছে তবে আমার যে জায়গাটায় সবচেয়ে বেশি আনন্দ হচ্ছে সেটা হলো তুই ক্রিকেট কতো গভীরে বুঝিস তা দেখানোর সুযোগ তুই এবার পেয়েছিস। '

তিনি আরও লিখেছেন, 'জানি তুই তোর সেরাটাই দিবি এবং সফলও হবি ইনশাআল্লাহ। এতদিন বাঁ হাতের ভেলকি দেখেছে সবাই, এবার দেখবে তোর মস্তিষ্ক, যা নিয়ে কোনদিনও আমার সংশয় ছিল না। অনেক সংকটে তোর সাথে কথা বলেছি বলেই বলছি তুই বিজয়ী হবি ইনশাআল্লাহ। ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানাই মানুষটাকে যথাযথ সম্মান প্রর্দশনের জন্য ভালোবাসা অবিরাম বন্ধু (GOAT)।'

আব্দুর রাজ্জাক অবশ্য এখনও ক্রিকেটকে আনুষ্ঠানিকভাবে বিদায় জানাননি। জাতীয় দলে সুযোগ না পেলেও খেলে যাচ্ছেন ঘরোয়া লিগ।

৩৮ বছর বয়সী এই তারকা ক্যারিয়ারে ১৩টি টেস্ট, ১৫৩টি ওয়ানডে ও ৩৪টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। এছাড়া ১৩৭টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন তিনি। টেস্টে নিয়েছেন ২৮ উইকেট, ওয়ানেডেতে ২০৭ উইকেট ও আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে নিয়েছেন ৪৪টি উইকেট। প্রথম শ্রেণির ক্রিকেটে তার উইকেট সংখ্যা ৬৩৪টি।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত