ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

আশরাফুলের ব্যাটে রানের ফুলঝুড়ি

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০২ ফেব্রুয়ারি ২০২১, ১৭:১০

আশরাফুলের ব্যাটে রানের ফুলঝুড়ি

আবারো নিজের জাত চেনালেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বাংলাদেশের প্রথম তারকা ক্রিকেটার মোহাম্মদ আশরাফুল। চাঁদপুর ফরিদগঞ্জে পূর্ব দক্ষিণ ধানুয়া গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল চার-ছক্কার ফুলঝুরি ছড়ান এই সাবেক টাইগার ক্রিকেটার। উপজেলার ৯নং গোবিন্দপুর ইউনিয়নের পূর্ব ধানুয়া শেখ বাড়ির পাশের খেলার মাঠে সোমবার ১ ফেব্রুয়ারি দিনব্যাপী উৎসবমূখর পরিবেশে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে পূর্ব ধানুয়া স্পোটিং ক্লাব বনাম ধানুয়া ক্রিকেট একাদশ অংশ গ্রহণ করে।

ফাইনাল শুরুর আগে ফরিদগঞ্জ বঙ্গবন্ধু সরকারি ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ রুহুল আমিন খাঁনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করা হয়। এরপর টস জিতে প্রথমে ব্যাট করে পূর্ব ধানুয়া স্পোটিং ক্লাব।

শুরুতেই উপস্থিত দর্শকদের মাতিয়ে তোলেন মোহাম্মদ আশরাফুল। টেপ-টেনিস বলে খেলা হলেও আশরাফুল ছিলেন যেন স্ব-মহিমায় উজ্জ্বল। উদ্বোধনীয় জুটিতে মাসুমকে সঙ্গে নিয়ে শত রানের জুটি গড়েন আশরাফুল। চার-ছক্কার ফুলঝুড়ি ছুটিয়ে অপরাজিত ৭১ রানের ঝকঝকে ইনিংস উপহার দেন তিনি। আর তার ওপেনিং পার্টনার মাসুম করেব ৮৯ রান।

প্রথমে ব্যাট করে আশরাফুলের দল পূর্বধানুয়া স্পোর্টিং ক্লাব ২০৯ রান সংগ্রহ করে। পরে ২১০ রানের লক্ষ্যে খেলতে নেমে ধানুয়া ক্রিকেট একাদশ ৭ উইকেট হারিয়ে সংগ্রহ করে ১৫৩ রান। বড় জয়ে চ্যাম্পিয়ন হয় আশরাফুলের দল।

এদিকে, পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খেলায় চ্যাম্পিয়ন ও রানার্সয়াপ দলের হাতে পুরুস্কার তুলে দেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. হারুন অর রশিদ সাগর, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৯নং গোবিন্দপুর ইউপি চেয়ারম্যান মো. সোহেল চৌধুরী, দৈনিক চাঁদপুর সংবাদ পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক মো. আব্দুর রহমান মিজি, ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী গুণীজন স্মৃতি সংসদের সভাপতি মো. শাহ আলম শেখ, ইউনিয়ন যুবলীগ নেতা জসিম খাঁন।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত