ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৩ মিনিট আগে
শিরোনাম

তামিমের লজ্জার রেকর্ড

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০২১, ১৬:২৬

তামিমের লজ্জার রেকর্ড

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে লজ্জার রেকর্ডে নাম লিখিয়েছেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল, দেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ ডাক (শূন্য রানে আউট) মারার রেকর্ড এখন মাশরাফি মর্তুজার সাথে যৌথভাবে তারই।

দ্বিতীয় ইনিংসে নেমে দ্বিতীয় ওভারেই রাকিম কর্নওয়েলের বলে লেগ-বিফোরের ফাদে পড়ে শূন্য রানে আউট হয়ে যান তামিম ইকবাল, এটা তার আন্তর্জাতিক ক্যারিয়ারে ৩৩ তম ডাক। টেস্টে এটা তামিমের ৯ম ডাক, এছাড়াও ওয়ানডেতে ১৮ ও টি-টুয়েন্টিতে ৬ বার ডাক মারার অভিজ্ঞতা আছে দেশসেরা এই ওপেনারের।

বাংলাদেশের হয়ে তামিমের চেয়ে আর বেশি শূন্য রানে আউট হওয়ার রেকর্ড নেই বিশেষজ্ঞ কোন ব্যাটসম্যানের, তার সাথে যৌথভাবে সর্বোচ্চ ডাক মেরেছেন টাইগারদের সাবেক অধিনায়ক মাশরাফি। তামিম ও মাশরাফি ছাড়াও শীর্ষে পাঁচে নাম আছে মোহাম্মদ আশরাফুল, মুশফিকুর রহিম ও হাবিবুল বাশারের।

আন্তর্জাতিক ক্রিকেটে সব মিলিয়ে ৫৯ টি ডাক মারার রেকর্ডটি শ্রীলংকার কিংবদন্তি স্পিনার মুত্তিয়া মুরালিধরনের। সব মিলিয়ে শীর্ষ ৫ ডাক মারা ক্রিকেটাররা হলেন – ওয়ালশ, সনাথ জয়সুরিয়া, গ্লেন ম্যাকগ্রা ও মাহেলা জয়াবর্ধনে।

আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ডাকঃ

তামিম ইকবাল – ৩৩

মাশরাফি মর্তুজা – ৩৩

মোহাম্মদ আশরাফুল – ৩১

মুশফিকুর রহিম – ২৬

হাবিবুল বাশার – ২৫

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত