ঢাকা, বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮ আপডেট : ৯ মিনিট আগে

৫ উইকেট হারিয়ে বিপদে বাংলাদেশ

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০২১, ১৪:১৫  
আপডেট :
 ১৪ ফেব্রুয়ারি ২০২১, ১৫:১৫

৫ উইকেট হারিয়ে বিপদে বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক

টাইগার বোলিং দৃঢ়তায় ১১৭ রানেই অলআউট স্বাগতিক উইন্ডিজ। দ্বিতীয় ইনিংসে ক্যারিবিয়দের পক্ষে সর্বোচ্চ রান বোনারের, ৩৮। বাংলাদেশের পক্ষে ৪ উইকেট শিকার করেছেন তাইজুল, নাঈমের দখলে ৩উইকেট, রাহি পেয়েছেন ২টি ও মিরাজ ১টি।

দ্বিতীয় টেস্টে জেতার জন্য বাংলাদেশকে ২৩১ রানের টার্গেট দিয়েছে উইন্ডিজ। সিরিজ বাঁচাতে মিরপুর টেস্ট রেকর্ড গড়েই জিততে হবে টাইগারদের।

২৩১ রানের লক্ষ্য তাড়ায় উদ্বোধনী জুটিতে ৫৯ রান তুলে দারুণ জবাব দেয় বাংলাদেশ। নিয়মিত কোন বোলার দিয়ে সাফল্য না পাওয়ায় উইন্ডিজ অধিনায়ক নিজেই আসলেন বল হাতে। ওভারের প্রথম বলে পেলেন সৌম্যর উইকেট। বাঁহাতি ব্যাটসম্যান ব্র্যাথওয়েটের বল কাট করতে গিয়ে প্রথম স্লিপে তালুবন্দি হন।

এরপর তাড়াহুড়া করে ফিরে গেলেন তামিমও। ২৩১ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে হুড়মুড় করে রান তুলেছেন তামিম। ৪৪ বলে ক্যারিয়ারের ২৮তম টেস্ট ফিফটি পেতে মেরেছেন ৯ বাউন্ডারি। তামিমের বিদায়ের পর ক্রিজে বেশিক্ষণ টিকতে পারেননি শান্ত। পুরো সিরিজে হতশ্রী পারফরম্যান্সে সিরিজ শেষ করলো শান্ত। মাত্র ১১ রানেই প্যাভিলিয়নে ফিরে গেছেন তিনি।

বাংলাদেশ বড় বিপদে পড়ে মুশফিকুর রহিমের বিদায়ে। ৩০ বলে ১৪ রান করে জোমেল ওয়ারিক্যানের শিকার হন তিনি। মুশফিক না ফিরতেই সাজঘরে ফিরেছেন মিথুন। ১২ বলে ১০ রান করে রাহকিমের শিকার হয়েছেন তিনি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৫ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১১৬ রান। জিততে হলে বাংলাদেশকে তুলতে হবে আরো ১১৫ রান।

মিরপুর মাঠে এর আগে চতুর্থ ইনিংসে ব্যাট করে সর্বোচ্চ রান টপকে জয়ের রেকর্ড ইংল্যান্ডের। ২০১০ সালে টাইগারদের দেওয়া ২০৯ রান তাড়া করে জিতেছিল সফরকারীরা। এবার বাংলাদেশকে ২৩১ রানের লক্ষ্য দিয়েছে উইন্ডিজ। এই রান তাড়া করে জয় তুলে নিয়ে সিরিজ বাঁচাতে গেলে রীতিমতো রেকর্ড গড়তে হবে স্বাগতিকদের।

আগের ১১৩ রানের লিডের সঙ্গে ৯৮ রানে ৬ উইকেট হারিয়ে চতুর্থ দিনের প্রথম সেশন শেষ করে উইন্ডিজ। তবে দ্বিতীয় সেশনে ফিরে তাদের একেবারেই সুবিধা করতে দেননি টাইগার স্পিনাররা। মাত্র ২৯ বলে পরের ৪ উইকেট তুলে নিয়েছেন তাইজুল, নাঈমরা। ফলে ১১৭ রানে অল আউট হয়ে যায় উইন্ডিজ। বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়ায় ২৩১ রানের।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত