ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

র‌্যাংকিংয়ে লিটন-তামিম-তাইজুলের উন্নতি

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০২১, ১৯:১৬

র‌্যাংকিংয়ে লিটন-তামিম-তাইজুলের উন্নতি
ফাইল ছবি

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টে হোয়াইটওয়াশ হলেও ব্যক্তিগত র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে তামিম ইকবাল, লিটন দাস ও তাইজুল ইসলামের।

ঢাকা টেস্টে তামিম দুই ইনিংসে করেন ৪৪ এবং ৫০ রান। এতে ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে ৫ ধাপ এগিয়েছেন বাঁহাতি এই ওপেনার। ৩৭ থেকে ওঠে এসেছেন ৩২তম অবস্থানে।

সবচেয়ে বড় লাফ দিয়েছেন লিটন দাস। পুরো সিরিজেই ধারাবাহিক থাকা এই উইকেটরক্ষক ব্যাটসম্যান ঢাকায় দুই ইনিংসে করেন ৭১ এবং ২২ রান। তাতেই র‌্যাংকিংয়ে ১১ ধাপ এগিয়েছেন তিনি। ক্যারিয়ার সেরা ৫০৭ রেটিং পয়েন্ট নিয়ে চলে এসেছেন ৫৪ নম্বরে।

বাংলাদেশি বোলারদের মধ্যে ৫ ধাপ এগিয়েছেন তাইজুল ইসলাম। ঢাকা টেস্টে দুই ইনিংসে ৪টি করে ৮ উইকেট নেয়া এই বাঁহাতি স্পিনার ২৭ থেকে ওঠে এসেছেন ২২ নম্বরে।

তবে টেস্টে বাংলাদেশের দুই ব্যাটিং স্তম্ভ মুশফিকুর রহীম আর অধিনায়ক মুমিনুল হকের অবনতি হয়েছে। ঢাকা টেস্টে দুই ইনিংসে ৫৪ আর ১৪ রান করলেও এক ধাপ নিচে নেমে গেছেন মুশফিক, এখন তিনি ২৩তম স্থানে।

ঢাকায় দুই ইনিংসে বিশের ঘরেই আটকে যান মুমিনুল হক, করেন ২১ আর ২৬ রান। যার ফলে অবনতি হয়েছে বাংলাদেশ দলপতির। ৩৩ থেকে তিন ধাপ পিছিয়ে বাঁহাতি এই ব্যাটসম্যান চলে গেছেন ৩৬ নম্বরে।

বাংলাদেশ জার্নাল/আরএ

  • সর্বশেষ
  • পঠিত