ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

দেশের খেলা বাদ দিয়ে আইপিএল খেলবেন সাকিব

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০২১, ১১:৩৮  
আপডেট :
 ১৯ ফেব্রুয়ারি ২০২১, ১২:১৭

দেশের খেলা বাদ দিয়ে আইপিএল খেলবেন সাকিব
সাকিব আল হাসান

দুই টেস্টের সিরিজ খেলতে আগামী এপ্রিলে বাংলাদেশের শ্রীলঙ্কা সফরে যাওয়া অনেকটা নিশ্চিত। সূচি চূড়ান্ত না হলেও একই সময়ে চলতে পারে ভারতের ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। আইপিএলের নিলামে গতকালই সাকিব আল হাসানকে ৩ কোটি ২০ লাখ রুপিতে কিনে নিয়েছে কলকাতা। কিন্তু বাংলাদেশের এই অলরাউন্ডার শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজ খেলবেন নাকি আইপিএল?

জানা গেছে, ভারতের এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট চলার সময় দেশের হয়ে টেস্ট খেলতে ইচ্ছুক নন সাকিব। ফিট থাকলে খেলবেন আইপিএলে। তাই টেস্ট সিরিজ থেকে ছুটি চেয়েছেন বাংলাদেশের এই অলরাউন্ডার। এদিকে জোর করে কাউকে দলে খেলাতে চায় না বোর্ড। তাই আলোচনা করে সাকিবের ছুটি মঞ্জুরও করেছে বিসিবি।

৩ কোটি ২০ লাখে কলকাতায় সাকিব

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান বলেন, সাকিব আমাদের চিঠি দিয়েছে, সে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে খেলতে চায় না। আমরা মিটিং করেছি, অনেক আলোচনা হয়েছে এটা নিয়ে। বোর্ড আগেও নানা সময়ে নানাজনকে ছুটি দিয়েছে। তবে জাতীয় দলের খেলার সময় সাধারণত আমরা দিতে চাই না ছুটি। কিন্তু আলোচনা করে সিদ্ধান্ত হয়েছে, জোর করে কাউকে বাংলাদেশ দলে খেলা হবে না।

তিনি বলেন, শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট সিরিজ ও আইপিএল একই সময়ে হবে। সাকিব টেস্ট খেলতে চায় না এই সিরিজে। আমরা তাকে ছুটি দিয়েছি।

১ কোটিতে নতুন দলে মোস্তাফিজ

সূচি এখনো ঠিক না হলেও আইপিএল শুরু হওয়ার কথা এপ্রিলের দ্বিতীয় সপ্তাহে। চলবে প্রায় মে মাসজুড়েই। কিন্তু এপ্রিলে শ্রীলঙ্কা দল বাংলাদেশে আসবে দুই টেস্টের সিরিজ খেলতে। এরপর মে মাসে তিন ওয়ানডের সিরিজ খেলতে বাংলাদেশ দল যাবে শ্রীলঙ্কায়। সিরিজ দুটির সূচি এখনো চূড়ান্ত না হলেও এপ্রিল–মে মাসে যে সিরিজগুলো হবে, তা চূড়ান্ত।

তবে সাকিব টেস্ট সিরিজ থেকে ছুটি চাইলেও ওয়ানডে সিরিজে খেলবেন বলে জানিয়েছেন বিসিবিকে।

আইপিএলের ইতিহাসে রেকর্ড দামে বিক্রি হলেন মরিস

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত