ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

নাসিরের বিয়ে নিয়ে যা বললেন মাওলানা গোলাম রব্বানী (ভিডিও)

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৬:৪৫

নাসিরের বিয়ে নিয়ে যা বললেন মাওলানা গোলাম রব্বানী (ভিডিও)

বিশ্ব ভালোবাসা দিবসে (১৪ ফেব্রুয়ারি) জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করেন নাসির। বিয়ের পর থেকে বিতর্ক উঠে দু’জনকে নিয়ে। তবে সব বিতর্কের মধ্যেই গত ২০ ফেব্রুয়ারি রাজধানীর গুলশানের একটি বিলাসবহুল হোটেলে নাসির-তামিমার বিবাহত্তোর সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

পেশায় বিমানের কেবিন ক্রু নাসির-পত্নী তামিমার বাড়ি টাঙ্গাইলে। পারিবারিকভাবেই বিয়ে ঠিক করা ছিল নাসিরের। আকদের অনুষ্ঠানে শুধু পরিবারের সদস্যরা থাকলেও আনুষ্ঠানিক গায়ে হলুদের মতো বিয়ের অনুষ্ঠানে হাজির হন দুই পক্ষের আত্মীয়-স্বজন ও শুভাকাঙ্ক্ষীরা।

নাসিরের বিয়ে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম উত্তাল। ওয়াজ মাহফিলেও উঠে এসেছে নাসিরের বিয়ে প্রসঙ্গ। এই বিষয়ে কথা বলেছেন মাওলানা গোলাম রব্বানীও। তিনি বলেন, আমাদের সব মুসলমান ভাইদের চরিত্র ভালো করতে হবে। ‘আজকের দেশের অবস্থা হয়ে গেছে বউ তুমি কার’। এ ধরনের চরিত্র থেকে আমাদের বের হয়ে আসতে হবে। কারণ আল্লাহ পাক পবিত্র কোরআন শরীফে বলেছেন, দুশ্চরিত্র নারীর জন্য দুশ্চরিত্র পুরুষ, আর দুশ্চরিত্র পুরুষের জন্য দুশ্চরিত্র নারী।

তিনি বলেন, বিয়ের আগে কোনও পুরুষ যদি কোনো নারীর সঙ্গে পরকীয়া করে, তাহলে বিয়ের পরে সেই ব্যক্তি ওই ধরনের বউ পাবেন। ফলে সব যুবক এবং পুরুষদেরকে ভালো হতে হবে। মনে রাখতে হবে, আমি ভালো থাকলে আমার স্ত্রীকেও আমি ভালো এবং সৎ পাবো। আবার কোনও নারী যদি সৎ হয়, তবে তার স্বামীও একজন হক এবং নেককার হবেন।

তিনি আরও বলেন, নাসির যে বিয়ে করেছে ক্রিকেটের ইতিহাসে তা কালো একটি অধ্যায়, যা কোনও খেলোয়াড়ের ভাগ্যেই জোটেনি। তবে যুব সমাজের সব যুবক ভাইদের আরও সর্তক হতে হবে। যাকে তাকে মডেল ভাবা যাবে না। মুসলমান ভাইদের মডেল হবেন একমাত্র হযরত মুহাম্মদ (সা:)। আমাদেরকে রাসুলের আদর্শকে অনুসরণ করতে হবে। হৈ হুল্লোড়র, ডিজে পার্টি, ফেসবুকে ছবি ভাইরাল করা যাবে না। তাতে পাপের বোঝা আরও বাড়বে। যাকে তাকে বিয়ে করে সমাজকে কুলষিত করা যাবে না। এ ব্যাপারে আমাদের প্রশাসনের লোকদের আরও কঠোর আইনী ব্যবস্থা গ্রহণ করতে হবে।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত