ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

তানভির-সাইফের ঘূর্ণিতে দিশেহারা আয়ারল্যান্ড

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৫:১০

তানভির-সাইফের ঘূর্ণিতে দিশেহারা আয়ারল্যান্ড

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চার দিনের প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হয়েছে স্বাগতিক বাংলাদেশ ইমার্জিং দল ও সফরকারী আয়ারল্যান্ড উলভস। ম্যাচের প্রথম দিনেই বাংলাদেশের বোলারদের সামনে কোণঠাসা হয়ে পড়েছে আইরিশরা।

টস জিতে ব্যাট করতে নেমে দুই ওপেনার জেমস ম্যাককলাম ও জেরেমি ললোর ভালো শুরুরই ইঙ্গিত দিচ্ছিলেন। প্রথম ১০ ওভার দেখেশুনেই পার করেন তারা। তবে ১৫তম ওভারের শেষ বলে ঘটে ছন্দপতন। বাংলাদেশের বাঁহাতি স্পিনার তানভির ইসলামের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন ম্যাককলাম। তার আগে ৫৭ বলের মোকাবেলায় ১৯ রান করেন তিনি।

ম্যাককলামের বিদায়ের পর ক্রিজে আসেন স্টিফেন ডোহেনি। তবে তাকে দর্শকের ভূমিকায় রেখে ক্রিজের পথ ধরেন ওপেনার ললোর। ৫৩ বলে ১৩ রান করে পেসার খালেদ আহমেদের শিকারে পরিণত হন তিনি, ইয়াসির আলী চৌধুরী রাব্বির হাতে ক্যাচ তুলে দিয়ে।

তার বিদায়ের পর আরও একটি উইকেট হারায় আইরিশ দল। দলীয় ৩৪ রানে প্রথম উইকেট হারানোর পর ৪২ রানেই হারায় দ্বিতীয় ও তৃতীয় উইকেট। এবারো শিকারি সেই তানভির। তানভিরের বলে আকবর আলীর হাতে ক্যাচ তুলে দেন অধিনায়ক হ্যারি টেক্টর, তাও কিনা গোল্ডেন ডাক!

লাঞ্চ বিরতির আগেই সফরকারীরা হারায় চতুর্থ উইকেট। লাঞ্চের পর প্রতিরোধ গড়ার চেষ্টা করেন কার্টিস ক্যামফার ও লরকান টাকার। তবে ক্যামফার ৩৯ ও টাকার ২০ রান করে বিদায় নিলে আবারো বিপর্যয়ে পড়ে আয়ারল্যান্ড উলভস। সাইফ হাসানের সাথে বল হাতে উইকেট শিকারে শরিক হন তানভির। একে একে সাজঘরে ফেরেন মার্ক এডায়ার ও গ্যারেথ ডেলানিও।

এই প্রতিবেদন লেখার সময় আয়ারল্যান্ড উলভসের সংগ্রহ ৯ উইকেটে ১২৭ রান। তানভির চারটি উইকেট লাভ করেছেন। এছাড়া সাইফ দুটি উইকেট শিকার করেছেন। একটি করে উইকেট নিয়েছেন খালেদ আহমেদ ও এবাদত হোসেন।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত