ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

বিশ্বকাপ অধিনায়কের নাম জানালো অস্ট্রেলিয়া

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০১ মার্চ ২০২১, ১৭:৩৩

বিশ্বকাপ অধিনায়কের নাম জানালো অস্ট্রেলিয়া
ফাইল ছবি

স্বল্প ওভারের ক্রিকেটে দীর্ঘদিন ধরেই অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দিচ্ছেন অ্যারন ফিঞ্চ। তবে গত আইপিএলে একেবারেই ছন্দে ছিলেন না বিশ্বখ্যাত এই ক্রিকেটার। যা নিয়ে তাকে পড়তে হয়েছে সমালোচনার মুখেও।

২০১৮ সালের জুনে প্রথমবারের মতো অস্ট্রেলিয়া টি-টুয়েন্টি দলের অধিনায়কত্ব পান ফিঞ্চ। বাজে পারফরম্যান্সের কারণে তার অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন উঠেছে অস্ট্রেলিয়ার ক্রিকেট মহলে।

তবে দেশটির ক্রিকেট ফের ফিঞ্চের ওপরই ভরসা রেখেছে। অর্থাৎ বিশ্বকাপ শুরুর ৮ মাস আগেই অধিনায়ক ঠিক করে ফেললো অস্ট্রেলিয়া। সব বাধা অতিক্রম করেই টি-টুয়েন্টি বিশ্বকাপে ফিঞ্চই অধিনায়ক থাকবেন বলে সাফ জানিয়ে দিয়েছে তারা। এটি চলতি বছরের অক্টোবরে ভারতে অনুষ্ঠিত হবে।

অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম মেলবোর্ন হেরাল্ড সানকে এ তথ্য নিশ্চিত করেছেন অস্ট্রেলিয়া দলের তিন নির্বাচকের একজন জর্জ বেইলি। তিনি বলেছেন, ‘ফিঞ্চের অধিনায়কত্ব আর অফ ফর্ম নিয়ে আমরা চিন্তিত নই। তার গড় কিন্তু দারুণ। সে এখন দলের অধিনায়ক এবং সামনের বিশ্বকাপেও সে-ই অধিনায়ক থাকবে। তার ব্যাপারে চলা আলোচনা আমার কাছে মূল্যহীন মনে হচ্ছে।’

ফিঞ্চের ওপর অস্ট্রেলিয়া দলের এতো আস্থা থাকলেও এর বিপরীতে অবস্থান নিয়েছেন সাবেক নির্বাচক ও অস্ট্রেলিয় দলের সাবেক ওপেনার মার্ক ওয়াহ। ফিঞ্চকে বাদ দেয়ার পক্ষে তিনি। ওয়াহ বলেছেন, ‘ফিঞ্চের কাজ হলো রান করা। কোনো ব্যাটসম্যানই রান না করে দলে টিকে যাওয়ার লাইসেন্স রাখে না। সেটা হোক অধিনায়ক বা অন্য কেউ।’

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত