ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

নিউজিল্যান্ডে ভূমিকম্প, যেমন আছে টাইগাররা

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০৫ মার্চ ২০২১, ১২:১২  
আপডেট :
 ০৫ মার্চ ২০২১, ১২:২৭

নিউজিল্যান্ডে ভূমিকম্প, যেমন আছে টাইগাররা
বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ছবি সংগৃহীত

হঠাৎ করেই ৭.৩ মাত্রার ভূমিকম্পে কেঁপেছে নিউজিল্যান্ড। নিউজিল্যান্ডের উত্তর উপকূলে শুক্রবার ৭.৩ মাত্রার ভূমিকম্প অনুভূত হয়। এমন শক্তিশালী কম্পনের পর সুনামি সতর্কতাও জারি করে দেশটির আবহাওয়া দপ্তর।

এদিকে এ খবরে বিচলতি হয়ে পড়েন বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা। কারণ এ মুহূর্তে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে নিউজিল্যান্ডে অবস্থান করছে বাংলাদেশ ক্রিকেট দল।

তবে ক্রাইস্টচার্চে অবস্থানরত তামিম ও রিয়াদ বাহিনীর সব সদস্যই নিরাপদে আছে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান আকরাম খান।

তিনি গণমাধ্যমকে বলেন, ভূমিকম্পের খবর জানার পর পরই আমি ফোন দিয়েছিলাম। নিউজিল্যান্ডে তখন গভীর রাত, ক্রিকেটাররা ঘুমাচ্ছিল। তারা জানিয়েছে সবাই নিরাপদে আছে, তারা নাকি ভূমিকম্প টেরই পায়নি।

আন্তর্জাতিক গণমাধ্যমগুলোর প্রতিবেদন অনুযায়ী, ভূমিকম্পটি শক্তিশালী হলেও এটি অনুভূত হয়েছে নর্থ আইল্যান্ডের জিসবোর্নে। আর ক্রাইস্টচার্চ থেকে জিসবোর্নের দূরত্ব প্রায় ৯০০ কিলোমিটার। তাই ভূমিকম্প কোনো প্রভাব ফেলেনি ক্রাইস্টচার্চে ঘুমিয়ে থাকা বাংলাদেশের ক্রিকেটারদের ওপর।

নিউজিল্যান্ডের আবহাওয়া দপ্তরের তথ্যানুযায়ী, মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে তিনটি শক্তিশালী ভূমিকম্পের কবলে পড়ে নিউজিল্যান্ড। দেশটির নর্থ আইল্যান্ডের জিসবোর্নে প্রথমে ৭.৩ মাত্রার ভূমিকম্পের পর আবার ৮.১ মাত্রার কম্পন অনুভূত হয়। মাঝে আরেকটি ভূমিকম্প হয় ৭.২ মাত্রার।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত