ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

লজ্জার রেকর্ডে সৌরভকে ছুঁলেন কোহলি

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০৫ মার্চ ২০২১, ১৮:২০  
আপডেট :
 ০৫ মার্চ ২০২১, ১৮:৫৩

লজ্জার রেকর্ডে সৌরভকে ছুঁলেন কোহলি

টেস্টে দীর্ঘদিন ধরে সেঞ্চুরি বঞ্চিত বিরাট কোহলি। তাই ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরির আশায় ৪র্থ টেস্টে মাঠে নেমেছিলেন কোহলি। কিন্তু সেঞ্চুরি ভাগ্য ছিল না কোহলির। শূন্য রানে আউট হয়ে ফিরলেন তিনি। ৮ বল মোকাবিলা করে খালি হাতেই ফিরেছেন তিনি।

শূন্য রানে কোহলির বিদায়ে লজ্জার এক রেকর্ডে সামিল হয়েছেন কোহলি। ভারতের অধিনায়ক হিসেবে টেস্টে সবচেয়ে বেশি শূন্য রানে আউট হয়েছেন তিনি। অবশ্য সাবেক সতীর্থ মহেন্দ্র সিং ধোনিকে ছাড়িয়ে যেতে পারেননি তিনি।

অধিনায়ক হিসেবে ভারতের টেস্টে ৮ বার শূন্য রানে আউট হয়েছেন কোহলির সতীর্থ মহেন্দ্র সিং ধোনি। মনসুর আলি খান পতৌদি হয়েছেন ৭ বার, ৬ বার এ দুর্ভাগ্যের স্বাদ পেয়েছেন লিজেন্ড কপিল দেব। অধিনায়ক হিসেবে এখন পর্যন্ত কোহলিও ডাক মেরেছেন আট বার। অর্থাৎ লজ্জার রেকর্ডে একজন সঙ্গী পেলেন ধোনি।

শুধু টেস্টের কথা বাদ দিলে, তিন ফরম্যাট মিলিয়েও হতাশার এই রেকর্ডের শীর্ষে উঠেছেন কোহলি। সেখানে কোহলি পাশে পেয়েছেন ভারত দলের আরেক সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলীকে। তিন ফরম্যাট মিলিয়ে কোহলির শূন্য রানে আউট হওয়ার সংখ্যা ১৩। সৌরভের ‘ডাক’ পাওয়ার সংখ্যাও তাই। এই ক্ষেত্রে ভারতীয়দের মধ্যে দ্বিতীয় অবস্থানে ধোনি, ১১টি। আর কপিলের ১০টি।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত