ঢাকা, রোববার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭ আপডেট : ১২ মিনিট আগে

প্রকাশ : ০৬ মার্চ ২০২১, ১৩:৩৫

প্রিন্ট

অপেক্ষায় মাশরাফি

অপেক্ষায় মাশরাফি
মাশরাফি বিন মুর্তজা।

স্পোর্টস ডেস্ক

মাশরাফি বিন মুর্তজা বাংলাদেশের ক্রিকেটের বড় এক অধ্যায়ের নাম। কারও কাছে তিনি নেতা, বড় ভাই আবার কারও কাছে তিনি বন্ধু। ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের সবচেয়ে সফল অধিনায়ক মানা হয় তাকেই।

ঘরোয়া ক্রিকেটেও অধিনায়ক মাশরাফি দারুণ সফল। বলতে গেলে এখন খেলা জীবনের শেষ দিনগুলো পার করছেন তিনি। তবে অবসরের ঘোষণা না দেওয়ায় বাংলাদেশ দলের সাবেক এই অধিনায়ক ক্যারিয়ারের ইতি টানলেন- এমনটা বলা যাচ্ছে না।

শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সেন্ট্রাল ফিল্ডে মুজিববর্ষ অমর একুশে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তব্য রাখছিলেন মাশরাফি।

এসময় তিনি সাংবাদিকদের বলেন, ঘরোয়া ক্রিকেট তো খেলছিই। মহামারি করোনার জন্য খেলাধুলা থেমে থাকায় শুধু আমিই কেন, হয়তো কোনো খেলোয়াড়ের কোনো পরিকল্পনা নেই। প্রত্যেকটা খেলোয়াড় নিজের মতো করেই প্রস্তুতি নিচ্ছে। তবে হ্যাঁ, বিসিবি থেকে যদি কোনো পরিকল্পনা আসে, তারপরে সে অনুযায়ী আগানো যাবে। ইনশাআল্লাহ সামনে ঘরোয়া ক্রিকেট শুরু হবে। তারপর দেখা যাক।

২০১৮ সালের ডিসেম্বরে রাজনীতিতে নাম লেখানোর পরই মাশরাফি আনুষ্ঠানিকভাবে জানিয়েছিলেন, বিশ্বকাপ শেষ হওয়ার পরের সাড়ে চার বছরে আমার কি অবস্থা হবে, জানি না।

মাশরাফির এমন মন্তব্যের পর সবার মনে একটা ধারণা প্রতিষ্ঠিত হয়েছিল বিশ্বকাপের পরই হয়তো আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন মাশরাফি।

বাংলাদেশ জার্নাল/এমএস/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত