ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

ভালো ফুটবলার পেলে হাতি দিয়ে সংবর্ধনা দেব: সালাউদ্দিন

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১১ মার্চ ২০২১, ০১:০৩

ভালো ফুটবলার পেলে হাতি দিয়ে সংবর্ধনা দেব: সালাউদ্দিন

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী মো. সালাউদ্দিন যে স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান, সেই জেলা ফুটবল লিগ কমিটি’র সভা হয়েছে বুধবার দুপুরে। বাফুফে ভবনে অনুষ্ঠিত এ সভায় জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের (ডিএফএ) কর্মকর্তাদের হাতি দিয়ে সংবর্ধনার ঘোষণা দিয়েছেন বাফুফে সভাপতি।

জেলার ফুটবল কর্মকর্তারা এমন কী কাজ করলেন যে তাদের এভাবে সংবর্ধনা দেয়ার ঘোষণা দিলেন বাফুফে সভাপতি? না, কোনো কিছু করেছে বলে নয়, কিছু করতে পারলেই বরং এই রাজকীয় সংবর্ধনা দেয়া হবে।

বাফুফে সভাপতি সভায় অভিযোগ করে বলেছেন, আমি দেখেছি কোনো কোনো জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি গণমাধ্যমে বক্তব্য দেন, তার জেলায় লিগ হয় না। আমার দিকে আঙুল তুলেই অভিযোগ করেন। কিন্তু সেই লিগ করা কিন্তু তাদেরই দায়িত্ব, বাফুফের নয়। ফিফা তো আমাদের লিগ আয়োজনের জন্য ১০০ টাকাও দেয় না। ফোরাম (বাংলাদেশ জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদ) নির্বাচনের সময় বেশি সক্রিয় থাকে, ফুটবল নিয়ে নয়।

জেলার ফুটবল সংগঠকরা ভোট নিয়ে যেমন সক্রিয় হন, তেমন ফুটবল নিয়ে হলে জেলা থেকে অনেক ফুটবলার বেরিয়ে আসবে উল্লেখ করে কাজী মো. সালাউদ্দিন বলেন, তাদের ভোট নিয়ে যতটা আগ্রহ দেখা যায়, ফুটবল নিয়ে ততটা দেখা যায় না। আমি জেলার ফুটবল সংগঠকদের বলছি, আপনারা লিগ করেন। লিগ আয়োজন করে যদি জাতীয় দলে ফুটবলার পাঠান। যদি দেখি ৫ জন পেশাদার লিগে খেলছেন এবং জাতীয় দলে নক করছে। তাহলে আপনাদের আমি হাতি দিয়ে সংবর্ধনা দেব। আপনি আমাকে হাতি দিয়ে সংবর্ধনা দেবেন না।

ফুটবল তৈরি করে কোনো জেলা যদি বাফুফেতে এসে সাপোর্ট চান, তাহলে বাফুফে চেষ্টা করবে উল্লেখ করে কাজী সালাউদ্দিন বলেন, আমরা ফুটবল উন্নয়নের অংশ। তাই কেউ সক্রিয় থেকে ফুটবলার তৈরি করলে আমরা তাদের পাশে থাকব।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত