ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

আয়ারল্যান্ডকে হোয়াইটওয়াশ করে ছাড়লো বাংলাদেশ

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৪ মার্চ ২০২১, ১৬:৪৫

আয়ারল্যান্ডকে হোয়াইটওয়াশ করে ছাড়লো বাংলাদেশ

আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে আরও একটি জয় পেল বাংলাদেশ ইমার্জিং দল। আজ ৫ রানে হারিয়ে টানা চার ম্যাচ জিতে পাঁচ ম্যাচের সিরিজ ৪-০ ব্যবধানে জিতে প্রতিপক্ষকে হোয়াইটওয়াশ করার স্বাদ নিল সাইফ হাসানের দল। এই ম্যাচে সেঞ্চুরি পেয়েছেন মাহমুদুল হাসান জয়।

শেষ ম্যাচে ব্যাটিংয়ে নেমে জয়ের শতকে বড় সংগ্রহ গড়ে বাংলাদেশ ইমার্জিং দল। মাত্র ১৫ রানেই প্রথম এবং ১৬৩ রানে ৫ উইকেট হারালেও জয়ের শতক ও অঙ্কনের ফিফটিতে চড়ে ২৬০ রানের সংগ্রহ পায় স্বাগতিকরা।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই জেরেমি ললোরকে হারায় আইরিশরা। এরপর প্রতিরোধ গড়ে তোলেন ডহেনি ও অ্যাডাইর। ৬৩ বলে ৪৫ রান করার পর স্বাগতিক অধিনায়ক সাইফ হাসানের শিকার হন অ্যাডাইর। তানভীর ইসলাম হ্যারি টেক্টরকে শিকার করলে ক্রিজে আসেন শেন গেটকেট, তাকেও শিকার করেন সাইফ। এরপর অর্ধশতক করে ফেরেন ডহেনি। ৯৯ বলে ৮১ রান করে শামীম পাটোয়ারির বলে উইকেট হারান তিনিও।

২৩৭ রানে নবম উইকেট হারানো আইরিশদের শেষ ওভারে প্রয়োজন পড়ে ১১ রানের। তবে রেজাউর রহমান রাজার রাজসিক বোলিংয়ে ৫ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। দলের পক্ষে সাইফ হাসান ৩টি এবং শফিকুল ইসলাম, তানভীর ইসলাম ২টি করে উইকেট লাভ করেন। এছাড়া শামীম পাটোয়ারি ও রাজা একটি করে উইকেট শিকার করেন।

তবে ম্যাচ সেরা হন শতক হাঁকানো মাহমুদুল হাসান জয়। আর সিরিজ সেরার পুরষ্কার ওঠে অধিনায়ক অলরাউন্ডার সাইফ হাসানের হাতে।

আগামী ১৭ মার্চ মিরপুরে প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে। তবে করোনার কারণে পরেরদিন একই ভেন্যুতে অনুষ্ঠিতব্য দ্বিতীয় ম্যাচটি না খেলেই দেশে ফেরার জন্য বিমান ধরবে আয়ারল্যান্ড দল।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত