ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

প্রস্তুতি ম্যাচে শান্তর কাছে ধরাশায়ী তামিমের দল

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৬ মার্চ ২০২১, ১৪:৩০

প্রস্তুতি ম্যাচে শান্তর কাছে ধরাশায়ী তামিমের দল

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরুর আগে নিজেদের ঝালিয়ে নিয়েছে টাইগাররা। দলকে দুই ভাগ করে প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ ক্রিকেট দল। তামিম ইকবাল ও নাজমুল হোসেন শান্তর নেতৃত্বাধীন দুই দলের প্রস্তুতি ম্যাচে ৯ উইকেটের দাপুটে জয় পেয়েছে নাজমুল একাদশ।

কুইন্সটাউনের জন ডেভিস ওভালে নাজমুল একাদশের বিপক্ষে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে তামিম একাদশের সংগ্রহ দাঁড়ায় ২৩৩ রান। ৬৬ রানের ঝলমলে ইনিংস খেলে অপরাজিত থাকেন মোহাম্মদ মিঠুন। এছাড়া শেখ মেহেদী হাসান ৩৮, মাহমুদউল্লাহ রিয়াদ ৩৫, সৌম্য সরকার ২৮ ও নাঈম শেখ ১২ রান করেন। এছাড়া স্থানীয় খেলোয়াড় বেঞ্জি চুলহান করেন অপরাজিত ৪৬ রান।

বল হাতে আলো ছড়িয়েছেন পেসার রুবেল হোসেন। ৪২ রানের খরচায় তিনি তুলে নিয়েছেন ৪ উইকেট। একটি উইকেট শিকার করেছেন মোহাম্মদ সাইফউদ্দিন।

জবাবে ব্যাট করতে নেমে নাজমুল একাদশ লক্ষ্যে পৌঁছে যায় মাত্র এক উইকেটের বিনিময়ে। ব্যাটসম্যানদের প্রস্তুতির সুযোগ করে দিতে অবসর নিয়ে মাঠ ছেড়েছেন কয়েকজন। দলের পক্ষে অর্ধশতক হাঁকিয়েছেন লিটন দাস, মুশফিকুর রহিম ও মেহেদী হাসান মিরাজ; তিনজনই ছিলেন অপরাজিত।

লিটন ৫৯ রান করে অবসরে যান, ৫০ রান করে অবসরে যান মিরাজ। ৫৪ রান করে অপরাজিত থাকেন মুশফিক। এছাড়া অধিনায়ক শান্ত অবসরে যাওয়ার আগে করেন ৪০ রান। ১৬ রান করে অপরাজিত থাকেন সাইফউদ্দিন। তামিম একাদশের পক্ষে একমাত্র উইকেটটি শিকার করেছেন মুস্তাফিজুর রহমান। নাজমুল একাদশ জয় পায় ৪৬.৫ ওভারে।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত